০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


পাকিস্তানের পাঞ্জাবের প্রাদেশিক বিধানসভায় হট্টগোল

পাকিস্তানের পাঞ্জাবের প্রাদেশিক বিধানসভায় পিটিআই ও পিএমএল-এনের এমপিদের মধ্যে হট্টগোল হয়েছে - ছবি : সংগৃহীত

পাকিস্তানের পাঞ্জাবের প্রাদেশিক বিধানসভায় পিটিআই ও পিএমএল-এনের এমপিদের মধ্যে হট্টগোল হয়েছে। শনিবার পাঞ্জাবের প্রাদেশিক বিধানসভায় এ হট্টগোল হয় বলে জানিয়েছে ডন।

পাকিস্তানের পাঞ্জাব প্রাদেশিক বিধানসভায় ডেপুটি স্পিকার সরদার দোস্ত মুহাম্মদ মাজারি সভাপতিত্বে নতুন মুখ্যমন্ত্রী নির্বাচনের সময় হট্টগোল হয়েছে। শনিবার পাঞ্জাব প্রাদেশিক বিধানসভার অধিবেশন চলার সময় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ও পিএমএল-এনের (পাকিস্তান মুসলিম লীগের নওয়াজ গ্রুপ) এমপিরা পরস্পরের মুখোমুখি হন। এ সময় দু’দলের এমপিরা পরস্পরে বিরুদ্ধে শ্লোগান দেন এবং পিটিআই সসদস্যরা এ সময় পিএমএল-এনের সদস্যদের দিকে ‘লোটা’ (প্লাস্টিকের বদনা) ছুড়ে মারেন।

এরপর ডেপুটি স্পিকার সরদার দোস্ত মুহাম্মদ মাজারি প্রবেশ করলে তার ওপর হামলা করেন পাঞ্জাব প্রাদেশিক বিধানসভার ট্রেজারি বেঞ্চের সদস্যরা। এ সময় তারা ডেপুটি স্পিকারের ওপর লোটা’ ছুড়ে মারেন এবং তাকে ঘিরে ধরার চেষ্টা করেন।

এমন সময়ে পাঞ্জাব প্রাদেশিক বিধানসভা ডেপুটি স্পিকার সরদার দোস্ত মুহাম্মদ মাজারি তার রক্ষীদের সহযোগিতায় ওই স্থান থেকে চলে যান। এরপর পাঞ্জাব প্রাদেশিক বিধানসভায় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। কিন্তু, পিএমএল-কিউ দলের নেতা পারভেজ এলাহির বিরোধীতার কারণে পরে ওই পুলিশ সদস্যরা বিধানসভা থেকে চলে যান।

এমন হট্টগোলের কারণে পাকিস্তানের পাঞ্জাব প্রাদেশিক বিধানসভার অধিবেশন ১১:৩০টায় হওয়ার কথা থাকলেও তা শুরু হতে দেরি হচ্ছে। শনিবার পাঞ্জাবের প্রাদেশিক বিধানসভায় ডেপুটি স্পিকার সরদার দোস্ত মুহাম্মদ মাজারি সভাপতিত্বে নতুন মুখ্যমন্ত্রী নির্বাচন হওয়ার কথা ছিল।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement