০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


দিল্লির কৃষক বিক্ষোভে যোগ দিতে যাওয়ার পথে গণধর্ষণের শিকার বাঙালি তরুণী

দিল্লির কৃষক বিক্ষোভে যোগ দিতে যাওয়ার পথে গণধর্ষণের শিকার বাঙালি তরুণী -

ভারতের দিল্লির কৃষক বিক্ষোভে যোগ দিতে যাওয়ার পথে গণধর্ষণ করা হয়েছে বাঙালি সমাজকর্মীকে। পরে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় তার। এমনই অভিযোগ দায়ের করা হয়েছে হরিয়ানার বাহাদুরগড় থানায়। চারজন অভিযুক্তর বিরুদ্ধে এফআইআর করেছেন তরুণীর বাবা। যার মধ্যে কিষাণ সোশ্যাল আর্মির দুই সদস্য অনুপ এবং অনিল মালিকের নাম রয়েছে।

অভিযোগ, টিকরি সীমান্তে কৃষকদের বিক্ষোভে যোগ দিতে যাচ্ছিলেন ২৬ বছরের তরুণী। তার সাথেই ছিলেন চার অভিযুক্ত। সীমান্তের ঠিক আগেই তরুণীকে গণধর্ষণ করা হয়। তার কিছু দিন পরই বাঙালি সমাজকর্মীর জ্বর আসে। করোনা পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। দিল্লির শিবম হাসপাতালে ভর্তি করা হয়েছিল তরুণীকে। কিন্তু বাঁচানো সম্ভব হয়নি। ৩০ এপ্রিল সেখানেই মৃত্যু হয় তরুণীর। তার বেশ কিছু দিন পরে বাহাদুরগড় থানায় অভিযোগ দায়ের করার তরুণীর বাবা। সোমবার সংবাদসংস্থা এএনআই মারফত খবরটি প্রকাশ্যে আসে।

জানা গেছে, বিষয়টি নিয়ে ইতোমধ্যেই স্পেশ্যাল টাস্ক ফোর্স গঠন করেছে হরিয়ানা পুলিশ। যার নেতৃত্ব দিচ্ছেন খোদ ডিএসপি। বিষয়টি উপযুক্ত তদন্তের আশ্বাস দেয়া হয়েছে। তবে এখনো পর্যন্ত কারো গ্রেফতারির খবর মেলেনি। সংযুক্ত কিসান মোর্চার পক্ষ থেকে ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। ওই সমাজকর্মীর পাশে তাঁরা রয়েছেন বলেও জানানো হয়েছে। ইতোমধ্যেই মোর্চার টিকরি কমিটির পক্ষ থেকে সেখানকার বিক্ষোভস্থলে থাকা কিষাণ সোশ্যাল আর্মির সমস্ত পতাকা, তাঁবু, প্ল্যাকার্ড খুলে ফেলা হয়েছে। অভিযুক্তদের বিক্ষোভস্থলে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। বিচারের দাবি এতদিন ধরে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। সেখানে এই ধরনের ঘটনা একেবারেই বরদাস্ত করা হবে না বলেও জানানো হয়েছে। পাশাপাশি অভিযুক্তদের দোষ প্রমাণিত হলে কড়া শাস্তির আরজি করা হয়েছে।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement