২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ভারতে এক দিনে আরো ৪৮ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত

- সংগৃহীত

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন আরও ৪৮ হাজার ২৬৮ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।   দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্য অনুযায়ী, শনিবার পর্যন্ত ভারতে মোট করোনা রোগীর সংখ্যা পৌঁছেছে ৮১ লাখ ৩৭ হাজার ১১৯ জনে। এছাড়া করোনায় আরও ৫৫১ জনের মৃত্যুতে প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ২১ হাজার ৬৪১ জনে।

ভারতে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ এবং হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৭৪ লাখের বেশি মানুষ। দেশজুড়ে কোভিড-১৯ পরীক্ষার সংখ্যা বাড়িয়েছে ভারত সরকার।

শনিবার ভারতীয় মেডিকেল রিসার্চ কাউন্সিলের (আইসিএমআর) প্রকাশিত তথ্য অনুযায়ী, শুক্রবার পর্যন্ত দেশটিতে মোট ১০ কোটি ৮৭ লাখ ৯৬ হাজার ৬৪টি করোনা পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে কেবল শুক্রবারই নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ৬৭ হাজার ৯৭৬টি।

এদিকে গত কয়েকদিন ধরে ভারতের রাজধানী নয়াদিল্লিতে কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। সরকারি পরিসংখ্যান অনুসারে, গত চারদিনে সংক্রমণের হার ১০ শতাংশ বেড়েছে।

রাজধানীর বিরাজমান করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করতে সোমবার দিল্লির স্বাস্থ্য কর্মকর্তাদের সাথে একটি বৈঠক ডেকেছেন দেশটির স্বরাষ্ট্রসচিব। দিল্লির এক কর্মকর্তা বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন। ইউএনবি


আরো সংবাদ



premium cement