০১ জুন ২০২০

‘আমার সাথে অপরাধীর মতো আচরণ করা হয়েছে’

‘আমার সঙ্গে অপরাধীর মতো আচরণ করা হয়েছে’ - নয়া দিগন্ত

ভারতের দিল্লি বিমানবন্দরে নাজেহাল হওয়ার অভিযোগ তুলেছেন ব্রিটিশ সংসদ সদস্য ও ব্রিটিশ পার্লামেন্টের কাশ্মির বিষয়ক কমিটির চেয়ারম্যান ডেবি আব্রাহামস। সোমবার একাধিক ভারতীয় গণমাধ্যম এ সংক্রান্ত খবর প্রকাশ করে।

ওই দিন সকালে ব্যক্তিগত কাজে ভারতে আসেন বলে ডেব্বি আব্রাহাম এনডিটিভি ও ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান। তিনি বলেন, অন্যান্য যাত্রীর সঙ্গে আমিও ইমিগ্রেশন ডেস্কের সামনে আমার নথিপত্র পেশ করেছিলাম। তার মধ্যে আমার ই-ভিসাও ছিল। কিন্তু ডেস্কে যে অফিসার ছিলেন, তিনি একবার কম্পিউটারের স্ক্রিনের দিকে তাকালেন। তারপর মাথা নাড়তে নাগলেন। পরে তিনি বললেন, আপনার ভিসা গ্রহণ করা হচ্ছে না। আমার কথা কেউ শুতেই রাজি ছিলবেন না।

তিনি অভিযোগ করেন, এরপর সেই অফিসার ডেবির পাসপোর্টটি নিয়ে চেয়ার থেকে উঠে যান। মিনিট দশেক বাদে ফিরে আসেন। এরপরই অভদ্রভাবে ব্রিটিশ সংসদ সদস্যের সাথে ব্যবহার করেন।

তিনি আরো অভিযোগ করেন, যা হয়েছে তা খুবই বাজে। আমাকে দেশে ফেরথ পাঠাতেই এইসব করা হয়েছে। আমার সঙ্গে অপরাধীর মত ব্যবহার করা হয়েছে। আশা করব কাস্টমস অফিসারদের মানসিকতার বদল হবে।

বিমানবন্দর থেকেই ব্রিটেনের ভারতীয় দূতাবাসে চিঠি লেখেন ডেবি আব্রাহামস। তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

ব্রিটিশ সংসদ সদস্য ডেবি আব্রাহামস ব্রিটিশ পার্লামেন্টের কাশ্মির বিষয়ক কমিটির চেয়ারম্যান। ব্রিটেনের লেবার পার্টির এ সাংসদ কাশ্মির নিয়ে গত অগাস্টে কেন্দ্রীয় সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন তিনি।


আরো সংবাদ

ভারতীয় সুতা আমদানি রুখতে বিটিএমএ’র অ্যান্টিডাম্পিং শুল্ক আরোপের দাবি আমেরিকার কৃষ্ণাঙ্গরা বহুকাল ধরে পুলিশি বর্বতার শিকার : ইলহান ওমর হিন্দুত্ববাদের জনক সাভারকর ছিলেন ব্রিটিশ এজেন্ট : বিচারপতি কাটজু ইসলামের দৃষ্টিতে সুবিচার বসনিয়ার ইসলামী শিক্ষার শ্রেষ্ঠ পীঠস্থান গুপ্তচর বৃত্তির অভিযোগে ভারত থেকে দুই পাকিস্তানি কূটনীতিক বহিষ্কার আবাসিকে ঢাকা ওয়াসার পানির মূল্য ২৫ শতাংশ বৃদ্ধি ভূরুঙ্গামারীতে ইয়াবাসহ আটক ৩ করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ঢাবি অধ্যাপক ঢামেক করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু লালমোহনে সম্মুখ সারির যোদ্ধাদের মাঝে এমপি শাওনের পিপিই বিতরণ

সকল





justin tv maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu