২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


সাহস থাকলে দাড়িওয়ালা মানুষটির সাথে বিতর্কে বসুন, অমিতকে চ্যালেঞ্জ ওয়াইসির

আসাদুদ্দিন ওয়াইসি ও অমিত শাহ - ছবি : সংগৃহীত

‘সাহস থাকলে দাড়িওয়ালা মানুষটির সাথে বিতর্কে বসুন’, ভারতের বিতর্কিত নতুন নাগরিকত্ব আইন (সিএএ) ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে এভাবেই খোলাখোলি চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন এআইএমআইএম প্রধান ও হায়দরাবাদের সংসদ সদস্য আসাদুদ্দিন ওয়াইসি।

মঙ্গলবার রাতে তেলেঙ্গানার করিমনগরে দলীয় এক সমাবেশে যোগ দিয়ে তিনি একথা বলেন। ২৫ জানুয়ারি মিউনিসিপ্যাল নির্বাচন উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়।

সেদিনই লখনৌয়ে সিএএ’র সমর্থনে এক সমাবেশে যোগ দিয়ে এ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়, রাহুল গান্ধি ও অখিলেশ যাদবকে বিতর্কে বসার জন্য চ্যালেঞ্জ জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এর পরেই ওয়াইসি এ চ্যালেঞ্জ জানান।

তিনি বলেন, ‘ওদের সাথে বিতর্ক করবেন কেন? আমার সাথে বিতর্ক করা উচিত আপনার। আমি এখানে আছি। বিতর্ক করুন দাড়িওয়ালা মানুষটির সাথে। আমি বিতর্ক করতে পারি সিএএ, এনপিআর ও এনআরসি নিয়ে।’

উল্লেখ্য, মোদি সরকারের এই নতুন নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দেশব্যাপী বিক্ষোভ অব্যাহত রয়েছে। আন্দোলনকারীদের অভিযোগ, ধর্মের ভিত্তিতে এই আইন এনেছে মোদি সরকার এবং এই আইন সংবিধানের পরিপন্থী। তবে সিএএ-তে আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশ থেকে ২০১৫ সালের আগে এদেশে আসা অমুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দেয়া হবে বলে সরকারের দাবি।

সূত্র : ফার্স্টপোস্ট, টাইমস অব ইন্ডিয়া


আরো সংবাদ



premium cement
বরিশালে যাত্রীবেশে উঠে চালকের গলায় ছুরি, প্রতারক দম্পতি গ্রেফতার রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে আরো ২ শিশুর মৃত্যু ব্যাটিং ব্যর্থতায় ভারতের কাছে বাংলাদেশের হার এনজিওর টাকা তুলতে গিয়ে সড়ক দুর্ঘটনায় গৃহবধূ নিহত ভিজিএফবঞ্চিতদের মানববন্ধনে উপজেলা ভাইস চেয়ারম্যানের নেতৃত্বে হামলা, আটক ২ ব্যক্তিগত উপাত্ত সুরক্ষা আইনের খসড়ায় মানবাধিকার ক্ষুণ্ণ হওয়ার ঝুঁকি রয়েছে : আর্টিকেল নাইনটিন ও টিআইবি পিনাকীসহ দু'জনের বিরুদ্ধে চার্জশিট, একজনকে অব্যাহতির সুপারিশ সিরাজদিখানে প্রচণ্ড গরমে মাধ্যমিক বিদ্যালয়ের ৬ শিক্ষার্থী অসুস্থ মানিকগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে গুলিবর্ষণ বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন ৫ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল

সকল