৩১ মে ২০২০

ভারতের সাথে সংলাপের আর সুযোগ নেই, নিউ ইয়র্ক টামইসকে ইমরান খান

ইমরান খান - ছবি : সংগৃহীত

চলমান উত্তেজনার মধ্যেই ভারতের সাথে সংলাপের আর কোন সুযোগ নেই বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় সংবাদপত্র নিউ ইয়র্ক টাইমসকে দেয়া সাক্ষাৎকারে তিনি ভারতের সাথে সংলাপের সম্ভাবনা নাচক করে দেন।

বুধবার নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত হয়েছে ইমরান খানের দীর্ঘ সাক্ষাৎকারটি। সেখানে তিনি বলেছেন, ‘তাদের (ভারতের) সাথে আলোচনার আর কোন পয়েন্ট নেই। আমি সব রকম চেষ্টাই করেছি। দুর্ভাগ্যবশত পিছনে ফিরে তাকালে দেখতে পাই যে, শান্তি প্রতিষ্ঠা ও সংলাপের জন্য আমি যা করেছি সেগুলোকে তারা দুর্বলতা ভেবেছে।

ইসলামাবাদে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বসে দেয়া ওই সাক্ষাৎকারে ইমরান আরো বলেন, কাশ্মির ইস্যুতে (সমঝোতার জন্য) আমাদের যা সম্ভব সবই করা হয়ে গেছে।

ইমরান বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে সেখানে ৮০ লাখ মানুষের জীবন ঝুঁকিতে রয়েছে। আমরা শঙ্কিত যে সেখানে জাতিগত নিধন ও গণহত্যা হতে পারে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘ফ্যাসিস্ট ও হিন্দুত্ববাদী’ হিসেবে আখ্যায়িত করে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, তিনি কাশ্মিরের মুসলিমদের সেখান থেকে উৎখাত করতে অঞ্চলটিকে হিন্দুপ্রধান করতে চান।

ইমরান খান বলেন, দুটি পরমাণু শক্তিধর দেশ যখন পরস্পরের চোখে চোখ রেখে কথা বলে তখন যে কোন কিছু হতে পারে। এই পরিস্থিতি দুই দেশকে যুদ্ধে লিপ্ত করতে পারে বলে আমি শঙ্কিত। এই পরিস্থিতি সারা বিশ্বের জন্যও বিপদের পূর্বাভাস। দ্য ডন


আরো সংবাদ





justin tv maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu