২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ভারতের সাথে সংলাপের আর সুযোগ নেই, নিউ ইয়র্ক টামইসকে ইমরান খান

ইমরান খান - ছবি : সংগৃহীত

চলমান উত্তেজনার মধ্যেই ভারতের সাথে সংলাপের আর কোন সুযোগ নেই বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় সংবাদপত্র নিউ ইয়র্ক টাইমসকে দেয়া সাক্ষাৎকারে তিনি ভারতের সাথে সংলাপের সম্ভাবনা নাচক করে দেন।

বুধবার নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত হয়েছে ইমরান খানের দীর্ঘ সাক্ষাৎকারটি। সেখানে তিনি বলেছেন, ‘তাদের (ভারতের) সাথে আলোচনার আর কোন পয়েন্ট নেই। আমি সব রকম চেষ্টাই করেছি। দুর্ভাগ্যবশত পিছনে ফিরে তাকালে দেখতে পাই যে, শান্তি প্রতিষ্ঠা ও সংলাপের জন্য আমি যা করেছি সেগুলোকে তারা দুর্বলতা ভেবেছে।

ইসলামাবাদে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বসে দেয়া ওই সাক্ষাৎকারে ইমরান আরো বলেন, কাশ্মির ইস্যুতে (সমঝোতার জন্য) আমাদের যা সম্ভব সবই করা হয়ে গেছে।

ইমরান বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে সেখানে ৮০ লাখ মানুষের জীবন ঝুঁকিতে রয়েছে। আমরা শঙ্কিত যে সেখানে জাতিগত নিধন ও গণহত্যা হতে পারে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘ফ্যাসিস্ট ও হিন্দুত্ববাদী’ হিসেবে আখ্যায়িত করে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, তিনি কাশ্মিরের মুসলিমদের সেখান থেকে উৎখাত করতে অঞ্চলটিকে হিন্দুপ্রধান করতে চান।

ইমরান খান বলেন, দুটি পরমাণু শক্তিধর দেশ যখন পরস্পরের চোখে চোখ রেখে কথা বলে তখন যে কোন কিছু হতে পারে। এই পরিস্থিতি দুই দেশকে যুদ্ধে লিপ্ত করতে পারে বলে আমি শঙ্কিত। এই পরিস্থিতি সারা বিশ্বের জন্যও বিপদের পূর্বাভাস। দ্য ডন


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল