০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


তীব্র গরমে সুপার লিগে দুই দিন করে বিরতি

-

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম পর্বের খেলা শেষ হয়েছে শুক্রবার। ১২ দলের লড়াইয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ ছয়টি দল সুপার লিগে উঠেছে। প্রথম পর্বের সবকটি ম্যাচ জেতা আবাহনী লিমিটেডের সাথে রয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব এবং গাজী গ্রুপ ক্রিকেটার্স।
ইতোমধ্যে সুপার লিগের সূচিও প্রকাশ করেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। তীব্র গরমের কারণে ক্লাবগুলোর চাহিদার ভিত্তিতে সুপার লিগের সূচি করা হয়েছে। গতকাল বৈঠকে ক্লাবগুলো বেশ কিছু দাবি দাওয়া তুলে ধরে সিসিডিএমের কাছে। সিসিডিএম চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী জানিয়েছেন, বেশির ভাগ ক্লাবগুলোর চাহিদার ভিত্তিতে প্রতি ম্যাচের মাঝে দুই দিন করে বিরতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
প্রাথমিকভাবে সিসিডিএমের পরিকল্পনায় ছিল এক দিন করে বিরতি দিয়ে ৩০ এপ্রিলের মধ্যে সুপার লিগ শেষ করা! তীব্র গরমে সেটি আর হচ্ছে না। আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে সুপার লিগ পর্ব। ২৩ এপ্রিল থেকে রেলিগেশন লিগ। আপাতত দুই রাউন্ডের সূচি প্রকাশ করা হয়েছে। ২৫ এপ্রিল সুপার লিগের দ্বিতীয় রাউন্ডের খেলা শেষ হলে পরবর্তী রাউন্ডগুলোয় এক দিন নাকি দুই দিন বিরতি থাকবে পরে সিদ্ধান্ত নেবে সিসিডিএম। সেক্ষেত্রেও ক্লাবের মতামতকে অগ্রাধিকার দেয়া হবে।
সুপার লিগের প্রথম রাউন্ডের তিনটি ম্যাচ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, বিকেএসপির ৩ নম্বর মাঠ এবং ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। মিরপুরে আবাহনী মুখোমুখি হবে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের। বিকেএসপিতে শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স এবং ফতুল্লায় খেলবে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেষ জামাল ধানমন্ডি ক্লাব।
চলতি আসরের শুরু থেকেই দুর্দান্ত ক্রিকেট খেলতে থাকা আবাহনীর পয়েন্ট ১১ ম্যাচে ২২। তাদের পেছনে ১৬ পয়েন্ট নিয়ে রয়েছে তিনটি দল- শাইনপুকুর ক্রিকেট ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব এবং শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
অর্থাৎ সুপার লিগে মাত্র দু’টি ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন হবে আবাহনী। তবে আবাহনীকে পেছনে ফেলতে বাকি দলগুলোর কেবল জিতলেই চলবে না, আবাহনীর হারও প্রত্যাশা করতে হবে।
এ দিকে সুপার লিগের চেয়ে জমেছে রেলিগেশন জোনের লড়াই। যেখানে শেষ দিন পর্যন্ত অবনমন এড়াতে লড়েছে চার দল- সিটি ক্লাব, রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব, গাজী টায়ার্স ক্রিকেট একাডেমী এবং পারটেক্স স্পোর্টিং ক্লাব। প্রত্যেকেরই পয়েন্ট সমান ৪ করে। নিয়ম অনুযায়ী শেষ পর্যন্ত হেড টু হেডে বাছাই করতে হয়েছে শেষ তিনটি দল।


আরো সংবাদ



premium cement