০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


চরম প্রতিশোধ পিএসজির

-

২০১৬-১৭ সিজনের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। দ্বিতীয় রাউন্ডের ম্যাচ পিএসজির মাঠে। তখনো ক্লাবটি বিশ্ব ফুটবলের আম জনতার কাছে আলোচনায় আসেনি। কারন তখনও নেইমার সেই ক্লাবে যাননি। কিলিয়ান এমবাপ্পেও প্যারিস সেন্ট জার্মেই এর জার্সি গায়ে তোলেননি। মূলত নেইমারের যোগদানই ক্লাবটির ব্যাপক পরিচিতি নিয়ে আসে। এরপর নিওনেল মেসির যোগদান। এরপরও নিজ মাঠে বার্সেলোনাকে ৪-০ গোলে হারিয়ে হইচই ফেলে দেয় ফরাসি ক্লাবটি। এখন মেসি নেই। নেইমারও অন্যত্র চলে গেছেন। ফলে এখন ক্লাবটিকে একাই টেনে নিয়ে যাচ্ছেন এমবাপ্পে। পরশু রাতে তার জোড়া গোলেই বার্সেলোনার ৪-১ গোলের জয়ে ৫-৪ এর অ্যাগ্রিগেট নিয়ে সেমিতে চলে গেল পিএসজি। যা তাদের প্রথম এই আসরের শিরোপা জয়ের স্বপ্ন জোগাচ্ছে। আর এই মিশনে বার্সেলোনার বিপক্ষে চরম প্রতিশোধই নিয়েছে পিএসজি।

২০১৬-১৭ সালে পিএসজি নিজ মাঠে চার গোলে জিতে হওয়ায় ভাসছিল। ধরেই নিয়েছিল তারা কোয়ার্টার ফাইনালে যাবে। কিন্তু নিজ মাঠে ঘুরে দাঁড়ানোর অবিশ্বাস্য কাজটি করে বার্সা। ৬-১ গোলে উড়িয়ে দেয় পিএসজিকে। ন্যূ ক্যাম্পে পিএসজি একটি গোল দিয়ে ৫ গোলে জয়ের বাধ্যকতাই ছিল। ফলে এই স্কোরে জিতে ৬-৫ অ্যাগ্রিগেট করে স্প্যানিশ ক্লাবটি।
এবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারের প্রথম লেগে বার্সেলোনা প্যারিস জয় করে ৩-২ গোলে জিতে। ফলে ফিরতি লেগে বার্সেলোনার মাঠে ঘুরে দাঁড়িয়ে সেমিতে যেতে হলে কমপক্ষে ৩-১ গোলে জয় দরকার ছিল। সেই কাজই এমবাপ্পেরা করেছে। জিতেছে ৪-১ এ। এতে ৭ বছর আগের সেই কস্টের চরম প্রতিশোধই নিলো পিএসজি। পিএসজির এই জয়ের ফলে ক্লাব র্যাংকিংয়ে পিছিয়ে থেকে আগামী ক্লাব বিশ্বকাপে খেলার সুযোগ হারিয়েছে বার্সা।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল