২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফের দীর্ঘমেয়াদি ক্যাম্প সাঁতারের

-

২০১৭-১৮ মৌসুমে সারা দেশ থেকে সাঁতারু বাছাই করে এরপর তাদের লম্বা সময় ধরে ট্রেনিং করানো। সেই ট্রেনিংয়ের ফলই কামাল, রাফি, মামুন, মুক্তি, অ্যানি ও জয়দের মতো নতুন সাঁতারু বের হয়ে আসা। এরাই এখন বাংলাদেশের সাঁতারে আগামীর সম্ভাবনা। এদের মধ্যে মুক্তির সাথে মরিয়ম ব্রেস্ট স্ট্রোকে ভালো করছেন। জানান, সাঁতার কোচ ও সংগঠক আমিরুল ইসলাম। নতুন সাঁতারু খুঁজে বের করার সেই কৌশলের অংশ হিসেবে ১ জুন থেকে ফের শুরু হতে যাচ্ছে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের দীর্ঘ মেয়াদি ক্যাম্প। ২৫/২৫ জন সাঁতারু নিয়ে চলবে এই ক্যাম্প। এর মধ্যে ১২ জন মেয়ে এবং ১৩ জন ছেলে। জানান সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ।
সিনিয়র ও জুনিয়র সাঁতারুরা এই ক্যাম্পে থাকলেও জুনিয়রদের সংখ্যাই বেশি। তা ভবিষ্যতের কথা বিবেচনায় নিয়েই। অবশ্য এই ক্যাম্প কত দিন চলবে তা নিশ্চিত করতে পারেননি সেক্রেটারি। তার দেয়া তথ্য, ‘সুইমিংপুলে গ্যাস লাইন কাটা আছে। এটা জাতীয় ক্রীড়া পরিষদের সাথে সমস্যা। এই গ্যাস লাইন ঠিক হলে আমরা দীর্ঘ সময় ধরেই পরিচালনা করবো ক্যাম্প। অন্যথায় নভেম্বরের পর বন্ধ করে মার্চে ফের শুরু হবে।’ ফেডারেশন বিদেশী কোচ আনার চেষ্টা করছে। ফিলিপাইন ও জাপান থেকে কোচ আনার চেষ্টা চলছে। বাইরের দেশের কোচ আসার আগ পর্যন্ত স্থানীয় কোচ দিয়েই চলবে এই ক্যাম্প।
জুনে জাতীয় দূরপাল্লার সাঁতার আয়োজন করবে ফেডারেশন। জুলাইতে জাতীয় সাঁতার করার পরিকল্পনা। এরপর আগস্টে জাপানে বিশ্ব সাঁতারে অংশ নিতে যাবে দুই জন সাঁতারু। জানান সাইফ।


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল