০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


ফের দীর্ঘমেয়াদি ক্যাম্প সাঁতারের

-

২০১৭-১৮ মৌসুমে সারা দেশ থেকে সাঁতারু বাছাই করে এরপর তাদের লম্বা সময় ধরে ট্রেনিং করানো। সেই ট্রেনিংয়ের ফলই কামাল, রাফি, মামুন, মুক্তি, অ্যানি ও জয়দের মতো নতুন সাঁতারু বের হয়ে আসা। এরাই এখন বাংলাদেশের সাঁতারে আগামীর সম্ভাবনা। এদের মধ্যে মুক্তির সাথে মরিয়ম ব্রেস্ট স্ট্রোকে ভালো করছেন। জানান, সাঁতার কোচ ও সংগঠক আমিরুল ইসলাম। নতুন সাঁতারু খুঁজে বের করার সেই কৌশলের অংশ হিসেবে ১ জুন থেকে ফের শুরু হতে যাচ্ছে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের দীর্ঘ মেয়াদি ক্যাম্প। ২৫/২৫ জন সাঁতারু নিয়ে চলবে এই ক্যাম্প। এর মধ্যে ১২ জন মেয়ে এবং ১৩ জন ছেলে। জানান সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ।
সিনিয়র ও জুনিয়র সাঁতারুরা এই ক্যাম্পে থাকলেও জুনিয়রদের সংখ্যাই বেশি। তা ভবিষ্যতের কথা বিবেচনায় নিয়েই। অবশ্য এই ক্যাম্প কত দিন চলবে তা নিশ্চিত করতে পারেননি সেক্রেটারি। তার দেয়া তথ্য, ‘সুইমিংপুলে গ্যাস লাইন কাটা আছে। এটা জাতীয় ক্রীড়া পরিষদের সাথে সমস্যা। এই গ্যাস লাইন ঠিক হলে আমরা দীর্ঘ সময় ধরেই পরিচালনা করবো ক্যাম্প। অন্যথায় নভেম্বরের পর বন্ধ করে মার্চে ফের শুরু হবে।’ ফেডারেশন বিদেশী কোচ আনার চেষ্টা করছে। ফিলিপাইন ও জাপান থেকে কোচ আনার চেষ্টা চলছে। বাইরের দেশের কোচ আসার আগ পর্যন্ত স্থানীয় কোচ দিয়েই চলবে এই ক্যাম্প।
জুনে জাতীয় দূরপাল্লার সাঁতার আয়োজন করবে ফেডারেশন। জুলাইতে জাতীয় সাঁতার করার পরিকল্পনা। এরপর আগস্টে জাপানে বিশ্ব সাঁতারে অংশ নিতে যাবে দুই জন সাঁতারু। জানান সাইফ।


আরো সংবাদ



premium cement
টানা তাপপ্রবাহের পর চুয়াডাঙ্গায় স্বস্তির বৃষ্টি নোয়াখালীতে ধর্ষণের ছবি ফেসবুকে ছড়ানোর প্রতিবাদে বিক্ষোভ যুক্তরাষ্ট্রে ইসরাইলবিরোধী সমাবেশ থেকে গ্রেফতার প্রায় ২৫০০ কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড দাগনভুঞা উপজেলা চার মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শাহ্জাদা মিয়ার জামিন হামাসের সাথে চুক্তির ব্যাপারে মিসরীয় প্রস্তাব মেনে নিন : ইসরাইলি প্রধানমন্ত্রীকে প্রতিরক্ষামন্ত্রী টাঙ্গাইল শাড়ি নিয়ে ভারতে আইনি লড়াইয়ের ল’ফার্ম নিয়োগ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন আদমদীঘিতে সড়ক দুর্ঘটনায় নিহত ২ আদমদিঘিতে আ’লীগ নেতার ঝুলন্ত লাশ উদ্ধার মহাদেবপুরে বাসচাপায় শিশু নিহত

সকল