১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


পাকিস্তান-ভারত প্রথম ম্যাচে মুখোমুখি

-

ক্রিকেট বিশ্বে বাড়তি উত্তেজনা ভারত-পাকিস্তান ম্যাচ। আইসিসি-এসিসির যেকোনো আয়োজনই ভারত-পাকিস্তান মুখোমুখির আয়োজন থাকবেই। দুই দলকে একই গ্রুপে রেখে সূচি। সাথে নতুন বিষয়, টুর্নামেন্টে প্রথম ম্যাচই হবে পরস্পরের বিপক্ষে লড়াই দিয়ে।
টি-২০ বিশ্বকাপের পর এশিয়া কাপেও একই দৃশ্য। দু’টি দেশকে প্রথম ম্যাচেই মোকাবেলার সুযোগ সংশ্লিষ্ট সংস্থা আইসিসি কিংবা এসিসির। অস্ট্রেলিয়ায় চলতি মাসেই টি-২০ বিশ্বকাপ। সেখানেও প্রথম ম্যাচে ভারত-পাকিস্তান মুখোমুখি। বিশ্বকাপের আসল আকর্ষণ এই ম্যাচ দিয়েই শুরু।
পরের বিশ্বকাপেও প্রথম ম্যাচে মুখোমুখি হবে এই দুই দেশ। আগামী বছর ফেব্রুয়ারিতে মহিলাদের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে দক্ষিণ আফ্রিকায়। মহিলা বিশ্বকাপেও একই গ্রুপে প্রথম ম্যাচেই মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান।
২০২৩ সালে মহিলা টি-২০ বিশ্বকাপ ১০ ফেব্রুয়ারি শুরু হলেও ভারত মাঠে নামছে ১২ ফেব্রুয়ারি পার্লে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে। পাকিস্তানের গ্রুপে ভারত ছাড়াও রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, আয়ারল্যান্ড। কেপটাউনে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে শুরু হবে মহিলা বিশ্বকাপ। এই গ্রুপে অন্য দলগুলো অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও নিউজিল্যান্ড। গ্রুপসেরা দু’টি দল শেষ চারে উঠবে। সেমিফাইনাল ২৩ ও ২৪ ফেব্রুয়ারি। ফাইনাল ২৬ ফেব্রুয়ারি। তিনটি ম্যাচই কেপটাউনে।


আরো সংবাদ



premium cement

সকল