২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


সূচিতে পরিবর্তনের আভাস কাতার বিশ্বকাপে

-

বিশ্বকাপ ফুটবল শুরু হতে আর মাত্র তিন মাস বাকি। কাতারে এই আসরের সূচিতে পরিবর্তনের আভাস পাওয়া গেছে। এক দিন এগিয়ে আসতে পারে বিশ্বকাপের এই আসর শুরুর। জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা।
নিয়ম অনুযায়ী চার বছর অন্তর জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হয়ে থাকে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ আসর বিশ্বকাপ। মধ্যপ্রাচ্যে প্রচণ্ড গরমের কথা বিবেচনা করে প্রথা ভেঙে প্রথমবারের মতো নভেম্বর-ডিসেম্বরে বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত নেয় ফিফা। ঘোষিত সূচিতেও এবার পরিবর্তনের আভাস বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থার (ফিফা)।
আগামী ২১ নভেম্বর স্থানীয় সময় বেলা ১১টায় বিশ্বকাপ শুরু হওয়ার কথা স্বাগতিক কাতার-ইকুয়েডর ম্যাচের মধ্য দিয়ে। নেদারল্যান্ডস- সেনেগাল ও ইংল্যান্ড-ইরানের মধ্যকার ম্যাচ দু’টিও রয়েছে উদ্বোধনী দিনে। কাতারের ম্যাচের পর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে যুক্তরাষ্ট্র বনাম ওয়েলসের ম্যাচটি।
২০০৬ জার্মান বিশ্বকাপ থেকে শুরু হওয়া নিয়ম অনুযায়ী বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে সাধারণত স্বাগতিক দেশ অংশ নেয়। তাই কাতার বনাম ইকুয়েডর ম্যাচটি ২১ তারিখের পরিবর্তে ২০ তারিখ বেলা ২টায় আয়োজনের প্রস্তাব দেয়া হয়েছে। ২১ নভেম্বরের বাকি ম্যাচগুলোর সূচি অপরিবর্তিত থাকবে।
যদিও এ ব্যাপারে চূড়ান্ত কিছু জানা যাবে না। বিষয়টি ফিফা কাউন্সিল ব্যুরোর ভোটে অনুমোদিত হতে হবে। ফিফা সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো ও ছয়টি কনফেডারেশনের (উয়েফা, কনমেবল, কনকাকাফ, সিএএফ, এএফসি ও ওএফসি) সভাপতির সমন্বয়ে এই কাউন্সিল গঠিত হয়েছে।


আরো সংবাদ



premium cement
তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত দিনাজপুরে পরাজিত প্রার্থীর সমর্থক-পুলিশ সংঘর্ষ, গুলিতে নিহত ১ ভারতে মসজিদের ভেতর ইমামকে পিটিয়ে হত্যা তীব্র গরমে কাঁঠালিয়ায় এক শিক্ষার্থী অসুস্থ উল্লাপাড়ায় গৃহবধূর লাশ উদ্ধার, স্বজনদের দাবি পরিকল্পিত হত্যা রাজশাহীর পদ্মায় ডুবে তাবলীগ জামাতের সদস্যের মৃত্যু রাজশাহীতে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড বাংলাদেশ থেকে আম নিতে চায় চীন দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল

সকল