২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

টেস্টে বিশ্বরেকর্ড বুমরাহর

-

ওয়ানডে ও টি-২০ ক্রিকেটে ৬ বলে ৬ ছক্কা মেরে ৩৬ রানের রেকর্ড বেশ কয়েকটি। কিন্তু টেস্টে এক ওভারে কত রান নেয়া যায়? যেখানে রানের হার ৩ বা তার বেশি হলেই অনেকে বাহবা দিতে থাকেন?
টেস্টে বোলারকে পিটিয়ে এক ওভারে সর্বোচ্চ ২৮ রান পর্যন্ত রেকর্ড ছিল। তাও একটি নয়, তিনটি। সেই রেকর্ড ছিল ব্রায়ান লারা, জর্জ বেইলি এবং কেশভ মাহারাজের। এবার সবাইকে ছাড়িয়ে ভারতের জসপ্রিত বুমরাহ। বার্মিংহ্যামের এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ৩৫ রান নিয়েছেন বুমরাহ। টেস্ট ইতিহাসে এখনো পর্যন্ত এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড এটি। ভারতীয় ইনিংসের ৮৪তম ওভারের ঘটনা এটি। ৩৫ রান এলেও বুমরাহর ব্যাট থেকে এসেছে ২৯ রান। বাকি ৬ রান এসেছে অতিরিক্ত থেকে।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল