২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করণীয় জানিয়ে দেয়া হলো কাবরেরাকে

বাফুফের কর্মকর্তাদের সাথে আলোচনায় নতুন কোচ কাবরেরা : বাফুফে -

দুই দিন আগে ঢাকায় আসা। করোনা নেগেটিভ রিপোর্টের জন্য হোটেলেই বন্দী ছিলেন। করোনা মুক্তির সার্টিফিকেট পাওয়ার পর গতকাল বাফুফে ভবনে আগমন বাংলাদেশ জাতীয় দলের নতুন হেড কোচ হাভিয়ার কাবরেরার। বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন, ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ এবং টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলির সাথে তার লম্বা সময় ধরে আলোচনা। যার সারমর্ম জামাল ভূঁইয়া-তপু বর্মণদের নতুন কোচ হিসেবে দায়িত্ব শুরু হয়ে গেল তার। আগামীকাল সংবাদ সম্মেলনে বাফুফে এবং কোচ এই দুই পক্ষের মধ্যে চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করার কথা বলা হলেও বাস্তবে গতকালই তা হয়ে গেছে। বাফুফে তার কাছে কী চায় সেটিও জানিয়ে দেয়া হয়েছে। দুই পক্ষের আলোচনা শেষে কাবরেরা কোনো কথা না বললেও সালাহউদ্দিনের মতে, আমরা তাকে বলেছি জিততে হবে। বিশেষ করে জাতীয় দলকে শেষ কয়েক মিনিটে গোল খেয়ে ফাইনালে খেলতে পারে না এই সংস্কৃতি থেকে বের করতে হবে। বাফুফে সভাপতি আরো জানান, তার সাথে কথা বলে মনে হয়েছে তার মাধ্যমে সাফল্য আসবে।
প্রথমবারের মতো কোনো জাতীয় দলের দায়িত্ব নেয়া। অ্যান্ড্রু অর্ড, জেমি ডে’র পর কাবরেরাও সে কাতারে। বাফুফে সভাপতির মতে, টম সেইন্টফিট (বর্তমানে আফ্রিকান নেশসন কাপে গাম্বিয়ার কোচ) ছাড়া বাকি সবারই প্রথম জাতীয় দল ছিল বাংলাদেশ। কাবরেরার সাথে কথা বলার সময়ই বুঝা গেছে সে জাতীয় দলে কাজ করতে চায়। এটা গর্বেরও। জাতীয় দলে ভালো করলে তা তার ক্যারিয়ারে ইতিবাচক প্রভাব ফেলে।
করোনা বিধিনিষেধ না থাকলে ২৪ ও ২৭ জানুয়ারি ফিফা প্রীতি ম্যাচ খেলতে ইন্দোনেশিয়া যেত বাংলাদেশ। তা না হওয়ায় বাফুফে এখন ২৪-৩১ মার্চের ফিফা উইন্ডোকে কাজে লাগাতে চায়। এ জন্য যোগাযোগ করা হয়েছে লাওস, কম্বোডিয়া, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা এবং মঙ্গোলিয়ার সাথে। ক’দিন আগে সৌদি আরবে অনুষ্ঠিত এএফসির সভার সময় এই পাঁচ দেশের ফেডারেশন কর্মকর্তাদের কাছে প্রস্তাব দিয়েছেন বাফুফে সেক্রেটারি আবু নাঈম সোহাগ। তাদের দেশে গিয়ে বা তাদের বাংলাদেশে ম্যাচ খেলার পরিকল্পনা। আর তা যদি হয় তিন জাতি টুর্নামেন্ট তাহলে আরো ভালো। ফলে নতুন কোচ কাবরেরাকে এখন আপাতত বসে থাকা এবং ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া লিগ দেখেই সময় পার করতে হচ্ছে। যদিও বাফুফে ফের চেষ্টা করেছিল জানুয়ারির উইন্ডোকে কাজে লাগাতে।
জানুয়ারির ফিফা উইন্ডোতে প্রথমে ইন্দোনেশিয়ায় হওয়ার কথা ছিল ব্রুনেই ও বাংলাদেশকে নিয়ে তিন জাতি ফুটবল। পরে ব্রুনেই সরে যাওয়ায় বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে দু’টি ফিফা প্রীতি ম্যাচ চূড়ান্ত করা হয়। লাল-সবুজ জার্সিধারীদের ৬ ফুটবলারের কোনো করোনা টিকা না নেয়া থাকায় জামালরা বালি যেতে পারেননি। এই আসিয়ার দেশটির শর্ত, দুই টিকা ছাড়া কেউই ইন্দোনেশিয়ায় প্রবেশ করতে
পারবে না।

 


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল