২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাইফ-মজিদের সেঞ্চুরি

আশরাফুল ও শরীফুলের হ্যাটট্রিক
-

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রংপুরের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরিতে নিজের প্রস্তুতি সারলেন সাইফ হাসান। সাইফের ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরিতে ঢাকা বিভাগ বড় সংগ্রহের পথে। রংপুর বিভাগের বিপক্ষে তিন উইকেটে ২৯৩ রান তুলেছে ঢাকা বিভাগ। সাইফ হাসান ১০২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। ১৮৫ বলে ৮ চার ও দুই ছক্কা ইনিংসটি সাজান তিনি। তার সাথে আছেন ১৪ রান করা তাইবুর রহমান।
সেঞ্চুরি পেয়েছেন ওপেনার আবদুল মজিদও। টস জিতে ব্যাটিং করতে নেমে উদ্বোধনী জুটিতে ৮৬ রান পায় ঢাকা। রনি তালুকদার ৩৯ রানে আউট হলে মজিদকে সাথে নিয়ে ১১৮ রানের জুটি গড়েন সাইফ। সাইফ কিছুটা ধীরগতিতে এগোলেও মজিদ নিজের সহজাত খেলা খেলেছেন। ১১৮ বলে ১০ চার ও তিন ছক্কায় ১১০ রান করে সাজঘরে ফিরেন মজিদ।
ব্যাট হাতে পরিচিতি পেলেও চলমান জাতীয় ক্রিকেট লিগে কীর্তি গড়েছেন এক সময়ের পার্টটাইম লেগ স্পিনার মোহাম্মদ আশরাফুল। বরিশালের হয়ে চট্টগ্রামের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন। এর আগে তিনি ২০১২-১৩ মৌসুমের বিসিএলে হ্যাটট্রিক করেছিলেন। ইলিয়াস সানির পর দ্বিতীয় বোলার হিসেবে ঘরোয়া ক্রিকেটে দু’টি হ্যাটট্রিক করার পথে আশরাফুল আউট করেছেন চট্টগ্রামের সাদিকুর রহমান, মাহমুদুল হাসান ও ইয়াসির আলীকে। সাদিকুরকে তিনি আউট করেন লং অফে রুয়েলের ক্যাচ বানিয়ে। পরের বলে মাহমুদুলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে এবং ইয়াসির আলী আশরাফুলের বলে ফিরেছেন উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। টস জিতে ব্যাট করতে নামা বরিশাল তাদের প্রথম ইনিংসে ১৪৬ রানে অলআউট হয়।
জাতীয় লিগে হ্যাটট্রিক হয়েছে আরো একটি। কক্সবাজার স্টেডিয়ামে রাজশাহীর বিপক্ষে ঢাকা মেট্রার মোহাম্মদ শরীফউল্লাহ টানা তিন বলে তিনি আউট করেছেন প্রীতম কুমার, তাইজুল ইসলাম ও আসাদুজ্জামান পায়েলকে। বল হাতে আবারো ৭০ রান খরচায় পাঁচ উইকেট পেলেন তিনি। তার দ্যুতিময় বোলিংয়ে দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনই অলআউট হয়েছে রাজশাহী বিভাগ। টস জিতে ব্যাটিং করতে নেমে রাজশাহী বিভাগ করেছে ২৫২ রান। জবাবে ৫ ওভার ব্যাটিংয়ের সুযোগ পায় ঢাকা মেট্রো। কোনো উইকেট না হারিয়ে তাদের সংগ্রহ ৩ রান। ২৪৯ রানে পিছিয়ে আছে ঢাকা মেট্রো।


আরো সংবাদ



premium cement