২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শুরুতেই আবাহনী-মোহামেডান লড়াই

-

আজ থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগ পর্ব। আর শুরুর দিনেই মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাব আবাহনী ও মোহামেডান। সুপার লিগে ওঠা ছয় দলের (আবাহনী, মোহামেডান, প্রাইম ব্যাংক, প্রাইম দোলেশ্বর, গাজী গ্রুপ ও শেখ জামাল) সবগুলো ম্যাচই হবে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আর রেলিগেশন (রূপগঞ্জ, পারটেক্স, ওল্ড ডিওএইচএস) লিগের ম্যাচগুলো হবে বিকেএসপির ৩নং মাঠে।
সুপার লিগে প্রতিদিন তিনটি করে ম্যাচ। অর্থাৎ ছয় দলের সবারই খেলা থাকবে। সকাল ৯টায় প্রথম ম্যাচ, দ্বিতীয় ম্যাচ বেলা ২টায় এবং তৃতীয় খেলা সন্ধ্যা সাড়ে ৬টায়। আজ সন্ধ্যায় মুখোমুখি হবে সাদাকালো ও আকাশি-নীলশিবির। এর আগে সকালে মোকাবেলা করবে প্রাইম দোলেশ্বর ও গাজী গ্রুপ। দুপুরে মাঠে নামবে সবার ওপরে থাকা প্রাইম ব্যাংক ও শেখ জামাল। আর বিকেএসপিতে রেলিগেশন লিগে সকাল ৯টায় মুখোমুখি হবে লিজেন্ডস অব রূপগঞ্জ ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। এদিকে ভেনু ও ম্যাচ অফিসিয়াল বদল চেয়ে রূপগঞ্জের কো-অর্ডিনেটর মাজহারুল ইসলাম সিসিডিএমকে চিঠি দিয়েছে। সিসিডিএম জানিয়েছে তারা নিরপেক্ষ আম্পায়ারই দেবে।
চ্যাম্পিয়ন আবাহনীকে টপকে প্রথম পর্বে সবার ওপরে ছিল তামিম ইকবাল, রনি তালুকদার, এনামুল হক বিজয়, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেনের প্রাইম ব্যাংক। আর মুশফিকুর রহিমের নেতৃত্বে সর্বাধিক জাতীয় ক্রিকেটারে গড়া আবাহনী রয়েছে দ্বিতীয় স্থানে। ফরহাদ রেজার নেতৃত্বাধীন প্রাইম দোলেশ্বর তৃতীয় স্থানে রয়েছে। মূল লড়াইটা এই তিন দলের মধ্যেই হবে বলে ধারণা। যেহেতু প্রথম পর্বের পয়েন্ট যোগ হবে, তাই পিছিয়ে থাকা দলগুলোর শিরোপা দৌড়ে ফেরা বেশ কঠিন।
এ দিকে ঢাকার ক্লাব ক্রিকেটের শ্রেষ্ঠত্ব নির্ধারণী এ পর্বের লড়াই জমজমাট হলেও দু’টি প্রতিবন্ধকতা নিয়ে শুরু হতে যাচ্ছে সুপার লিগ। প্রথমত আষাঢ় মাস বলে প্রতিদিনই বৃষ্টি হচ্ছে। প্রথম পর্বেও অনেক ম্যাচে বৃষ্টি বাগড়ায় ওভার কার্টল হয়েছে, পয়েন্ট ভাগ করে নিতে হয়েছে। দ্বিতীয় পর্বের একই অবস্থার সম্মুখীন হওয়ার শঙ্কাই বেশি।
সুপার লিগের আকর্ষণও খানিকটা কমে গেছে। এ পর্বে নেই দুই সুপারস্টার সাকিব আল হাসান ও তামিম ইকবাল। মোহামেডান অধিনায়ক সাকিব প্রথম পর্ব শেষ করে চলে গেছেন যুক্তরাষ্ট্রে। পাওয়া যাবে না পেসার তাসকিন আহমেদকেও। তার হাতে ৫ সেলাই লেগেছে। আর হাঁটুব্যথার কারণে সুপার লিগ থেকে সরে দাঁড়িয়েছেন প্রাইম ব্যাংকের শীর্ষ তারকা ও নির্ভরতার প্রতীক তামিম ইকবাল।
প্রথম পর্বে মোহামেডান বৃষ্টি আইনে ৩১ রানে আবাহনীকে হারায়।


আরো সংবাদ



premium cement
সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু

সকল