২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফ্রান্স-স্পেনের বড় জয়

-

ইউরো প্রস্তুতি ম্যাচে বুলগেরিয়াকে বড় ব্যবধানে হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। মঙ্গলবার রাতে প্যারিসে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বুলগেরিয়াকে ৩-০ গোলে হারায় ফ্রান্স। জোড়া গোল করেছেন অলিভিয়ে জিরুদ, টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেয়েছেন আঁতোয়া গ্রিজম্যান। এ দিকে মূল দলে করোনার প্রভাব পড়ায়, দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে স্পেন অনূর্ধ্ব-২১ দল নামায় লিথুনিয়ার বিপক্ষে। মিরান্ডা, পুওয়াদো, ব্রাহিম দিয়াস ও গুইল্যামনের গোলে ম্যাচটি ৪-০ গোলে জিতে নেয় স্প্যানিশরা। অপর ম্যাচগুলোতে মরক্কো ১-০ গোলে হারিয়েছে ঘানাকে। আলবেনিয়া ৩-১ গোলে পরাজিত হয় চেক প্রজাতন্ত্রের কাছে। পোল্যান্ড-আইসল্যান্ড ম্যাচটি ড্র হয় ২-২ ব্যবধানে। ক্যামেরুন-নাইজেরিয়া ম্যাচ শেষ হয় গোলশূন্যে। সেনেগাল ২-০ গোলে হারায় ক্যাপে ভার্দে আইসল্যান্ডকে।
ম্যাচের শুরু থেকে বল দখলে আধিপত্য বিস্তার করে খেলা ফ্রান্স গোলের দেখা পায় ২৯ মিনিটে। ডি-বক্সের ভেতর এমবাপ্পের শট প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে লেগে উপরে ওঠার পর বল পান বার্সেলোনা ফরোয়ার্ড গ্রিজম্যান। তার শট অবশ্য একজনের মাথা ছুঁয়ে জালে জড়ায়। জাতীয় দলের হয়ে ৩৭তম গোল গ্রিজম্যানের। ৮৩ ও ৯০ মিনিটে আরো দু’গোল করেন চেলসির ফরোয়ার্ড জিরুদ। মঙ্গলবার জার্মানির বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর পথচলা শুরু করবে ফ্রান্স। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল ও হাঙ্গেরি।

 


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

সকল