২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শেষ ষোলোতে ম্যানইউ-আর্সেনাল

আবেমেয়াংয়ের গোলের পর আর্সেনালের খেলোয়াড়দের উল্লাস : মার্কা -

স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে গোলশূন্য ড্র করেও ইউরোপা লিগের শেষ ষোলোতে পৌঁছে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। অন্য দিকে শেষ মুহূর্তের গোলে শেষ ষোলো নিশ্চিত করেছে আর্সেনালও। বৃহস্পতিবার রাতে ওল্ড ট্রাফোর্ডে গোল না পেলেও প্রথম লেগে ৪-০ গোলে জিতে শেষ ষোলোয় এক পা আগেই দিয়েই রেখেছিল ম্যানইউ। বাকি কাজ গোলপোস্ট অক্ষত রেখে সারে ওলে গানার সুলশারের দল।
আরেক ম্যাচে নিরপেক্ষ ভেনুতে বেনফিকার বিপক্ষে ফিরতি লেগে ম্যাচে ৩-২ গোলে জয় পায় আর্সেনাল। এতে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে জিতে শেষ ষোলোতে স্থান করে নেয় গানাররা। প্রথম লেগে বেনফিকার সাথে ১-১ ড্র করেছিল তারা। এ দিকে ঘরের মাঠে নাপোলি ২-১ গোলে দ্বিতীয় লেগ জিতেও বিদায় নিয়েছে। প্রথম লেগে ২-০ গোলে জিতে দুই লেগের অগ্রগামিতায় ৩-২ এ শেষ ষোলোতে উঠেছে গ্রানাডা। ১০ জনের রেড স্টার বেলগ্রেডের সাথে ১-১ গোলের ড্র করেও দুই লেগের অগ্রগামিতায় ৩-৩ এ পরের ধাপে এসি মিলান।
ওল্ড ট্রাফোর্ড প্রথম সুযোগ তৈরি করে সোসিয়েদাদ। ড্যানিয়েল জেমসের চ্যালেঞ্জে ১৩ মিনিটে পেনাল্টি পায় অতিথিরা। ভাগ্য সহায় হয়নি তাদের, অধিনায়ক মাইকেল ওয়ারজাবালের উঁচু শট গোলবারের পাশ দিয়ে যায়। শেষ পর্যন্ত গোলশূন্যতে সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে। বেনফিকার বিপক্ষে ২১ মিনিটে পিয়েরে এমরিক আবেমেয়াংয়ের গোলে এগিয়ে যায় আর্সেনাল। তবে ৪৩ মিনিটে বেনফিকার দিয়গো গনকালভেস গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।
বিরতির পর ৬১ মিনিটে বেনফিকার রাফা গোল করে এগিয়ে নেন দলকে। তাতে বিপাকে পড়ে আর্সেনাল। ৬৭ মিনিটে কিয়েরান তিয়েরনি গোল করে সমতা ফেরান। কিন্তু এই ২-২ গোলের সমতা নিয়ে ম্যাচ শেষ হলে আর্সেনালকে যে বিদায় নিতে হবে। এমন অস্বস্তির মধ্যে ৮৭ মিনিটে আবেমেয়াং তার জোড়া গোল পূর্ণ করলে শেষ ষোলোর টিকিট পায় আর্সেনাল।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল