২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফাওয়াদের সেঞ্চুরিতে পাকিস্তানের লিড

-

ফাওয়াদ আলমের সেঞ্চুরিতে করাচি টেস্টে দ্বিতীয় দিন নিজেদের করে নিয়েছে পাকিস্তান। প্রথম দিন ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। গতকাল সেখান থেকে ফাওয়াদ-আজহার আলি-ফাহিম আশরাফরা দলকে এনে দিয়েছেন লিড। ফাওয়াদের ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিতে (১০৯) দ্বিতীয় দিন শেষে ৮ উইকেটে ৩০৮ রান তুলেছে পাকিস্তান। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা করেছিল ২২০ রান। ফলে পাকিস্তান ইতোমধ্যে ৮৮ রানের লিড পেয়েছে। হাসান আলি ১১ ও নুমান আলি ৬ রানে অপরাজিত রয়েছেন।
আগের দিন চার উইকেট ৩৩ রান তুলে পাকিস্তান। আজহার আলি ও ফাওয়াদ আলম দু’জনেই ব্যক্তিগত ৫ রানে অপরাজিত ছিলেন। গতকাল সেখান থেকে ব্যাট করতে নেমে এই জুটি যোগ করেন ৯৪ রান। ৫১ রান করেন আজহার।
অষ্টম উইকেটে ফাহিম-ফওয়াদ গড়েন দারুণ এক জুটি। ১০২ রান আসে এই জুটিতে। দলীয় ২৭৮ রানের মাথায় টেম্বা বাভুমার তালুবন্দীতে নিগিদির দ্বিতীয় শিকার হন ফাওয়াদ। ২৪৫ বলে ৯টি চার ও ২টি ছক্কায় ১০৯ রান করেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ১০ বছর পর টেস্ট ক্রিকেটে ফিরে দ্বিতীয় সেঞ্চুরি পেলেন ফাওয়াদ। এরপর ৮৪ বলে ৯টি চারে ৬৪ রান করে ফেরেন ফাহিমও। দক্ষিণ আফ্রিকার হয়ে মাহারাজ, এনগিদি, কাগিসো রাবাদা, ও অ্যানরিচ নর্কিয়া দু’টি করে উইকেট নেন।

 


আরো সংবাদ



premium cement

সকল