২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গোলে দাপট বিদেশীদেরই

-

স্পন্সরহীন বাংলাদেশ প্রিমিয়ার লিগ তৃতীয় রাউন্ড শেষ করেছে। আগামীকাল চতুর্থ রাউন্ডে তিনটি ম্যাচ। উত্তর বারিধারা এবং ব্রাদার্স ইউনিয়নের ম্যাচ দিয়ে কাল অভিষেক হবে টঙ্গী আহসানউল্লা মাস্টার স্টেডিয়ামের। বঙ্গবন্ধু স্টেডিয়ামে বেলা সাড়ে ৩টায় শেখ জামাল খেলবে আরামবাগের বিপক্ষে। আর সন্ধ্যা ৬টায় বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ রহমতগঞ্জ। তিন রাউন্ডের খেলা শেষে টানা তিন ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনী। ৯ পয়েন্ট তাদের। ৭ পয়েন্ট নিয়ে এরপরেই অবস্থান শেখ রাসেল ক্রীড়া চক্রের। ৬ পয়েন্ট চট্টগ্রাম আবাহনী এবং শেখ জামালের। তবে বন্দনগরীর ক্লাবটি এক ম্যাচ বেশি খেলেছে। এ দিকে শেষ হওয়া ১৮ ম্যাচে যে ৩৪টি গোল হয়েছে তাতে দাপট বিদেশীদেরই। ২৫টি গোল এসেছে তাদের পা আর মাথা থেকে। ৩ গোল দিয়ে যৌথভাবে শীর্ষে বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান রবসন রবিনহো এবং চট্টগ্রাম আবাহনীর অপর ব্রাজিলিয়ান নিক্সন গুইলেরমো। স্থানীয়দের মধ্যে দু’টি করে গোল শেখ রাসেলের মিডফিল্ডার মোহাম্মদ আবদুল্লাহ ও মুক্তিযোদ্ধার মেহেদী হাসান রয়েলের।
প্রত্যেক দলে চারজন করে বিদেশী। এর মধ্যে সব দলেই বিদেশী স্ট্রাইকার। সঙ্গত কারণেই গোলও তাদের বেশি। চট্টগ্রাম আবাহনীর তিন গোলই করেছেন স্ট্রাইকার নিক্সন। অবশ্য বসুন্ধরা কিংসের জার্সি গায়ে তিন গোল করা রবসন রবিনহো স্ট্রাইকার নন। মিডফিল্ডার হয়েই পরপর দুই ম্যাচে তিন গোল আদায় তার। ঢাকা আবাহনীর পাঁচ গোলের চারটিরই মালিক ভিনদেশীরা। এর মধ্যে হাইতির বেলফোর্ড করেছেন দুই গোল। সাইফ স্পোর্টিংয়েরও তিন গোলে দুটি নাইজেরিয়ান জন ওকেলির। মোহামেডানের পাঁচ গোলের চারটি মালি, জাপান ও নাইজেরিয়ান ফুটবলারদের। দুটি করেছেন মালির সোলেমান দিয়াবাতে।
বিদেশীরাই হয়ে যাচ্ছেন ম্যাচে জয়ের নায়ক। এরপরও স্থানীয়রা জেতাচ্ছেন দলকে। ঢাকা আবাহনী জুয়েল রানার গোলে রহমতগঞ্জ বাধা টপকিয়েছে। আর আরামবাগের বিপক্ষে মুক্তিযোদ্ধার একমাত্র জয়ের নায়ক মেহেদী রয়েল। লিগে এ পর্যন্ত তিন ম্যাচেই হার আরামবাগের। দুই ম্যাচে কোনো পয়েন্ট পায়নি উত্তর বারিধারা।


আরো সংবাদ



premium cement