২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনার ভয়ে আসছে না শুটিং কোচ

-

দেশে এখন করোনা রোগীর সংখ্যা বাড়ছে। অন্য দিকে ইউরোপসহ অন্য মহাদেশে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। এই অবস্থায় বাংলাদেশ শুটিং ফেডারেশন জাতীয় দলের ক্যাম্পের জন্য পিস্তল এবং রাইফেলের বিদেশী কোচ খুঁজে পেয়েছে। কিন্তু তারা কেউই করোনার এই বাজে সময়ে বাংলাদেশে আসতে চাইছে না। শুটিং ফেডারেশন মহাসচিব ইন্তিখাব হামিদ অপু জানান, পিস্তলে দক্ষিণ কোরিয়ান কোচ কিম আসতে চায়। তবে এখন নয়। শীত কমলে ফেব্রুয়ারিতে বাংলাদেশে আসার পক্ষে। ১০ মিটার এয়ার রাইফেলে জার্মানি, ইউক্রেন এবং স্লোভাকিয়ার কোচের বায়োডাটা আমাদের হাতে। কিন্তু এরা কেউই আগামী গ্রীষ্মের আগে বাংলাদেশে আসতে চাইছে না। কারণ সেই করোনা।
অপুর দেয়া তথ্য, আমরা রাইফেলে যে তিনজন কোচের বায়োডাটা পেয়েছি এরা সবাই হাই প্রোফাইলের। তবে সাবেক ডেনমার্কের কোচ ক্লাউসের সমপর্যায়ের নয়। ক্লাউসতো বিশ্বের সেরা পাঁচ কোচের একজন। এখন তিনি আছেন সিঙ্গাপুর দলের দায়িত্বে। তাদের তিন শুটার টোকিও অলিম্পিকে কোটা প্লেস করেছে ক্লাউসের কোচিংয়ে। ক্লাউসের সমপর্যায়ের না হওয়ায় নতুন যে তিন কোচ ফেডারেশনের হাতে আছে তাদের বেতনও কম হবে। জানান অপু।
তবে সমস্যা হলো টোকিও অলিম্পিক গেমস নিয়ে অনিশ্চয়তা। শুটিং ফেডারেশন ২০২১ টোকিও অলিম্পিক গেমস ঘিরে পিস্তল এবং রাইফেল কোচকে আনতে চাইলেও শেষ পর্যন্ত করোনায় অলিম্পিক গেমস সময় মতো হবে কি না সন্দেহ অপুর। দেখা গেল অর্থ খরচ করে ফেডারেশন বিদেশী কোচ আনল। কিন্তু অলিম্পিক গেমস ফের স্থগিত হয়ে গেল। তখন পুরো টাকাটাই গচ্চা। অভিমত অপুর। উল্লেখ্য, এবারের অলিম্পিক গেমসও পিছিয়ে গেছে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনায়।
এ দিকে শুটিং ফেডারেশনও করোনা ঝুঁকি নিয়ে চালাচ্ছে জাতীয় দল এবং বয়সভিত্তিক দলের ক্যাম্প। অপু জানান, আমরা এই ক্যাম্প নিয়েও করোনা টেনশনে আছি। অনূর্ধ্ব-১৮ বছর বয়সী শুটাররা আছে। আছে অন্যরাও। যদিও গত মাসে সবার করোনা টেস্ট করানো হয়। সবার রেজাল্টই নেগেটিভ। ইতোমধ্যে বাংলাদেশের শুটাররা তিনটি অনলাইন আন্তর্জাতিক আসর খেলে ফেলেছে। ফেডারেশন মহাসচিবের দাবি আমরাই প্রথম আন্তর্জাতিক অনলাইন শুটিং শুরু করি। এরপর অন্যদেশগুলো আয়োজন করতে তা করছে। এতে শুটারদের ম্যাচের মধ্যে থাকা হচ্ছে। সাথে ভালো করলে জুটছে অর্থকড়িও।


আরো সংবাদ



premium cement