১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


সমন্বয় পরিষদের ২৪ প্রতিশ্রুতি

-

একটি প্যানেলের সভাপতি প্রার্থী না থাকলে যা হয়। সবাই হয়ে যায় নেতা। কাল ছিল বাফুফের নির্বাচন উপলক্ষে সমন্বয় পরিষদের ইশতেহার ঘোষণা এবং প্যানেল পরিচিতি। সভাপতি প্রার্থী বিহীন এই প্যানেল পরিচিতি অনুষ্ঠানের সময় হঠাৎ এসে হাজির স্বতন্ত্র সভাপতি প্রার্থী শফিকুল ইসলাম মানিক। যদিও অনেকে মনে করেন, মানিক ৩ অক্টোবরের বাফুফের নির্বাচনে সমর্থন পাবেন এই সমন্বয় পরিষদেরই। এ সময় কিছু মিডিয়া মানিকের সাক্ষাৎকার নেয়াটা পছন্দ হয়নি সমন্বয় পরিষদের প্রার্থীদের। তাই মানিকের উদ্দেশে তাদের তির্যক মন্তব্য।
এ ছাড়া নিজেদের মধ্যে বারকয়েক কথাকাটাকাটি হয় সমন্বয় পরিষদের প্রার্থীদের মধ্যে, যা ছিল দৃষ্টিকটু। এরপরও কাজী সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানিয়ে ভোটে জিততে ২৪ প্রতিশ্রুতির ইশতেহার ঘোষণা করেছে এই সমন্বয় পরিষদ।
স্বতন্ত্র সভাপতি প্রার্থী মানিক এবং সম্মিলিত পরিষদের ইশতেহারের বিপরীতে এটির ভিন্নতা, তারা নির্বাচনে জিতলে প্রতি জেলার লিগ চ্যাম্পিয়নদের নিয়ে আয়োজন করবে শেখ রাসেল জাতীয় ক্লাব চ্যাম্পিয়নশিপ ফুটবল। এ ছাড়া আট বিভাগীয় দল নিয়ে ইন্ডয়ান সুপার লিগের (আইএসএল) আদলে হোম অ্যান্ড অ্যাওয়ের বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ চালু করার ঘোষণা এই ইশতেহারে। এটি পাঠ করেন সহসভাপতি প্রার্থী মহিউদ্দিন মহি।
এ ছাড়া সমন্বয় পরিষদের ইশতেহারে বলা হয়েছে, ফুটবলারদের বয়স চুরি রোধে থানা থেকে বিভাগীয় পর্যায় পর্যন্ত প্রত্যেক খেলোয়াড়কে একটি একক রেজিস্ট্রেশনের আওতায় আনা, যাতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বয়স যাচাই সহজ হয়। শিক্ষাপ্রতিষ্ঠানে খেলোয়াড় কোটা প্রবর্তনের উদ্যোগী হওয়া, চালু করা হবে অফিস ও করপোরেট ফুটবল। আটটি বিভাগীয় শহরে আটটি স্টেডিয়ামকে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হিসেবে তৈরি করতে জাতীয় ক্রীড়া পরিষদের ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহায়তা নেয়া। তা আগামী চার বছরের মধ্যে। এই চার বছরের মধ্যে সাফ শিরোপা পুনরুদ্ধারও তাদের লক্ষ্য। সাথে মহিলা সাফে শিরোপায় হাত ছোঁয়ানো। জাতীয় দলের জন্য চার, আট ও ১২ বছরব্যাপী পরিকল্পনা গ্রহণের কথা বলা হয়েছে ইশতেহারে।
এই পরিকল্পনার অংশ হিসেবেই চার বছরে ফিফা র্যাংকিংয়ে উন্নতি ঘটেব পুরুষ ও মহিলা ফুটবলে। প্রতি জেলায় বাফুফের অর্থায়নে জেলা কোচ নিয়োগের, কোচ এবং রেফারি উন্নয়নের কথাও বলা হয়েছে। বাফুফের বিপক্ষে করা বিভিন্ন অভিযোগের নিরপেক্ষ তদন্তও করবে তারা।

 


আরো সংবাদ



premium cement

সকল