২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কলিনড্রেসের বিকল্প খুঁজছে বসুন্ধরা

-

লেবাননের জালাল কাদোকে বাদ দিয়ে আর্জেন্টিনা থেকে উড়িয়ে আনা হারনান বার্কোসকে। দলে আগেই থেকেই ছিল কোস্টারিকার বিশ্বকাপের খেলোয়াড় ড্যানিয়েল কলিনড্রেস, আর্জেন্টিনার নিকোলাস দেলমন্তে, কিরগিজস্তানের বখতিয়ার এবং তাজিকিস্তানের আকমাত নাজারভ। শেষ পর্যন্ত নাজারভকে বাদ দিয়ে এএফসি কাপের জন্য বার্কোসকে রেজিস্ট্রেশন করায় বসুন্ধরা কিংস। সেই আস্থার প্রতিদানও দিয়েছেন আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক ফুটবলার বার্কোস। এএফসি কাপের প্রথম ম্যাচেই তার চার গোলের ওপর ভর করে বাংলাদেশী ক্লাবটির ৫-০ গোলে জয় মালদ্বীপের টিসি স্পোর্টসের বিপক্ষে। ১১ মার্চ ওই ম্যাচের পর অনির্দিষ্টকালের জন্য বন্ধ এএফসি কাপ। গ্রুপ পর্বের বাকি পাঁচ ম্যাচ কবে হবে তার ঠিক নেই। অবশ্য ৫ জুন এএফসি কাপে খেলা দলগুলোর সাথে অনলাইনে সভা করবে এএফসি। তখন চূড়ান্ত হবে এবারের এএফসি কাপের বাকি ম্যাচগুলোর ভবিষ্যৎ। তবে নতুন করে বাকি ম্যাচগুলোর তারিখ ঠিক হলে বিদেশী নিয়ে বিপাকে পড়বে বাংলাদেশ চ্যাম্পিয়ন ক্লাবটি। কারণ তাদের বিদেশীদের সাথে ততদিন পর্যন্ত চুক্তি আর থাকবে না। তাই নতুন বিদেশী ফুটবলার নিতে এএফসির কাছে আবেদন করা হয়েছে। জানান বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান।
বসুন্ধরা কিংসের বিদেশীদের মধ্যে সবচেয়ে বড় তারকা রাশিয়া বিশ্বকাপে খেলা কলিনড্রেস। কিন্তু তার সাথে বসুন্ধরা কিংসের চুক্তি শেষ হয়ে গেছে ৩১ মে। ফলে পরবর্তীতে এএফসি কাপের খেলার ফিকশ্চার হলে তাকে পাওয়া নিয়ে সন্দেহ আছে ক্লাবটির। এখন কলিনড্রেস ফ্রি ফুটবলার। তাকে এখন পেতে চাইবে যেকোনো ক্লাব। আবার তাকে এখন নতুন করে চুক্তিবদ্ধ করতে গেলে খেলার দিনক্ষণ ঠিক হওয়া পর্যন্ত বেতন দিতে হবে বসিয়ে বসিয়ে। ইমরুল হাসানের বক্তব্য, ‘কলিনড্রেস আবার আমাদের সাথে চুক্তিবদ্ধ হতে রাজি। কিন্তু আমরা জানি না কবে এএফসির এ আসর শুরু হবে। আর করোনার কারণে ক্লাবের তহবিল সঙ্কটে এখন কলিনড্রেসকে বসিয়ে বসিয়ে বেতন দেয়াও সম্ভব নয়। তা ছাড়া বছরব্যাপী চুক্তির বদলে কয়েক মাসের চুক্তিতে রাজি হবে না কেউ। তাই বিকল্প হিসেবে নতুন বিদেশী নেয়ার রাস্তা তৈরি করতে এএফসি কাছে আবেদন করেছি।’
সাধারণত বিদেশী ফুটবলার নেয়ার জন্য নির্দিষ্ট সময় দেয় ফিফা। এই উইন্ডোর বাইরে বিদেশী ফুটবলার রেজিস্ট্রেশন করা যায় না। দুই এক মাসের মধ্যে এএফসি কাপ শুরু হলে কলিনড্রেসের বিকল্প পাবে না বসুন্ধরা। আসরটি অক্টোবর পেরিয়ে নভেম্বরে হলে বর্তমানে দলের সাথে থাকা কোনো বিদেশীকেই আর পাওয়া যাবে না। কারণ তাদের সাথে চুক্তিটা সেপ্টেম্বর-অক্টোবরেই শেষ। বার্কোসের সাথে চুক্তির মেয়াদ শেষ অক্টোবরে। নাজারভ, দেলমন্তে ও বখতিয়ারের সাথে চুক্তির পর্বের সমাপ্তির রেখা টানা সেপ্টেম্বর পর্যন্ত। এই বাস্তবতায় নতুন করে বিদেশী ফুটবলার নিতে নতুন উইন্ডোর আবেদন করেছে বসুন্ধরা কিংস।
৫ জুনের অনলাইন সভায় যদি এ নিয়ে কোনো সবুজ সঙ্কেত মিলে তা হলে নতুন বিদেশীর দিকে ছুটবে ক্লাব কর্তৃপক্ষ। এএফসি বিষয়টি নিয়ে ভাববে বলে আশ্বাস দিয়েছে। তাই বসুন্ধরা কিংস এই সভার দিকেই তাকিয়ে।

 


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল