২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চুক্তির সময়সীমা বাড়ানোর প্রস্তাব

-

পেশাদার প্রায় সব ফুটবল লিগই স্থগিত হয়ে গেছে করোনাভাইরাসের কারণে। এখনো শেষ হয়নি কোনো লিগ। কিন্তু চলে এসেছে দলবদলের সময়। আগামী দলবদলের গ্রীষ্মকালীন সময়সূচি এবং পেশাদার ফুটবলারদরে চুক্তির ব্যাপারটি নিয়ে কী হবে। বর্তমানের অনিশ্চিত পরিস্থিতিতে ফিফা দু’টিরই সময় বাড়ানোর জন্য মঙ্গলবার একটি প্রস্তাব পাস করেছে। ফিফা ব্যুরোর সুপারিশ অনুযায়ী খেলোয়াড়দের চুক্তির শেষ সময়সীমাটা বেড়ে জুনেরও শেষে চলে যাবে এবং গ্রীষ্মকালীন দলবদলের শুরুটা হবে আগস্টের শেষে ।
অর্থাৎ চলমান ২০১৯-২০২০ মৌসুম যখনই শেষ হোক না কেন, তার পর থেকে নতুন মৌসুম শুরুর আগ পর্যন্ত এটি বিস্তৃত হবে। আগামী মৌসুম শুরু না হওয়ার আগে এই গ্রীষ্মের ট্রান্সফার চুক্তি সম্পন্ন হবে না।
ফিফা সব পেশাদার ফুটবলার ও ক্লাবগুলোকে ফুটবল স্থবির হয়ে পড়া এই সময়টিতে একযোগে কাজ করতে আহ্বান জানিয়েছে। পেশাদার ফুটবলের এই সঙ্কট উত্তরণে ফিফা টাস্ক ফোর্সের প্রধান হিসেবে কাজ করছেন ফিফা সহসভাপতি ভিত্তোরিও মন্তাজিøয়ানি, তার সাথে আছেন খেলোয়াড়, ক্লাব, লিগ, জাতীয় ফুটবল অ্যাসোসিয়েশন ও মহাদেশীয় ফুটবল সংস্থার প্রতিনিধিরা।

 


আরো সংবাদ



premium cement
এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি

সকল