০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


টিকে থাকার প্রেরণা পেল রহমতগঞ্জ

রহমতগঞ্জ ২ : ১ মোহামেডান (ফয়সাল, জুনাপিও) (সোহাগ)
-

লিগের এখনো ফিরতি পর্ব বাকি। আজ শেষ হচ্ছে প্রথম পর্ব। তবে এখনই শুরু হয়ে গেছে কোন দল নেমে যাবে আর কোন দল টিকে যাবে এর হিসাব-নিকাশ। এবার এখন পর্যন্ত অবনমনের শঙ্কায় বিজেএমসি, ব্রাদার্স, মোহামেডান., নোফেল এবং রহমতগঞ্জ। এই টেনশন মুক্তির জন্য এই পর্বের শেষ দিকে জয়টা জরুর। গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে এমন গুরুত্বপূর্ণ জয়ই আদায় করল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। মোহামেডানকে ২-১ গোলে হারিয়ে টিকে থাকার রেসে বেশ খানিকটা এগিয়ে পুরান ঢাকার দলটি। ১২ খেলায় তাদের পয়েন্ট ১২। আছে ১৩ দলের মধ্যে নবম স্থানে। অন্য দিকে অষ্টম হারে মাত্র ৬ পয়েন্ট নিয়ে মোহামেডানের অবস্থান ১১তম। তাদের পেছনে ব্রাদার্স এবং বিজেএমসি। গোপীবাগের দলের পয়েন্ট ৫। অফিস দল বিজেএমসির ভাণ্ডারে চার পয়েন্ট। ১৩তম স্থানে বিজেএমসিই। নোফেল স্পোর্টিং-এর সংগ্রহ। তারা আছে ১০ নাম্বারে।
বঙ্গবন্ধু স্টেডিয়াম মোহামেডান এবং রহমতগঞ্জ দুই দলেরই হোম ভেনু। কাল হোম ছিল রহমতগঞ্জের। যদিও গ্যালারিতে তুলনামূলক বেশি দর্শক সাদা কালো শিবিরেরই। নতুন ব্রিটিশ/অস্ট্রেলিয়ান কোচ শন লেন’র আধীনে ভালোই খেলেছে মোহামেডান। কিন্তু গোল মিস আর কপাল দোষে অতি প্রয়োজনীয় জয়টি পেল না। কোচ একে একে সব স্ট্রাইকারকেই পরখ করেন। তবে কেউই দলকে কাক্সিক্ষত জয় এনে দিতে পারেননি। সাথে যোগ হয়েছে নাইজেরিয়ান এলিটা কিংসের পেনাল্টি মিস। সব মিলিয়েই তাদের হার। তবে তিন হলুদ কার্ডের জন্য ল্যান্ডিংয়ের অনুপস্থিতি অনুভূত হয়েছে।
দুই দলের গুরুত্বপূর্ণ এই ম্যাচে খেলার ৪ মিনিটেই এগিয়ে যায় রহমতগঞ্জ। কাউন্টার অ্যাটাক থেকে তাদের এই গোল। ডিফেন্স থেকে আসা লবে মিডফিল্ডার ফয়সালকে থ্রু পাস দেন কঙ্গোর সিও জুনাপিও। ফয়সাল সেই বল ধরে আগুয়ান গোলরক্ষক সারোয়ার জাহানকে পরাস্ত করেন ডান পায়ের শটে। অবশ্য খেলায় ফিরতে বেশিক্ষণ দেরি করেনি দর্শক প্রিয় দলটি। ১১ মিনিটেই সমতা। লিংকনের কর্নারে হেড করেন নাইজেরিয়ান এলিটা কিংসলে। বক্সের ঠিক উপর থেকে সে বলে হাবিবুর রহমান সোহাগের দর্শনীয় বাম পায়ের ভলিতে বোকা বনে যান বিপক্ষ কিপার তিতুমীর চৌধুরী টিটু।
১-১ এ প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে চড়াও হয়ে খেলতে থাকে মোহামেডান। ফলে ৫৬ মিনিটেই পেনাল্টি পাওয়া। বক্সে কিংসলেকে জার্সি টেনে ফেলে দেন রহমতগঞ্জের নাইজেরিয়ান দামিয়ান। রেফারি সুজিত ব্যানার্জী চন্দনের দেয়া এই স্পট কিকের সুবিধাও নিতে পারেনি ঐতিহ্যবাহী দলটি। তা কিংসলের শট বার উঁচিয়ে যাওয়ায়।
এরপর আমির হাকিম বাপ্পী, বদলী হিসেবে নামা পাশবনরা মিস করেন সহজ সুযোগ। এর মধ্যে ৭১ মিনিটে কায়সার আলী রাব্বীর শট প্রতিহত হয় ক্রসবারে। ৭৩ মিনিটে পাশবন গোল মিস করার পরক্ষণেই জয়সূচক গোল রহমতগঞ্জের। কাউন্টার অ্যাটাক থেকে সেনাবাহিনী থেকে আসা সোহেল রানার ক্রসে জুনাপিও’র হেডে রহমতগঞ্জ শিবিরে বিজয় উল্লাস। ৯০ মিনিটে এনামুল ইসলামের শট মোহামেডান কিপার না ঠেকালে স্কোর লাইন হতো ৩-১।


আরো সংবাদ



premium cement