০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


শবে বরাতে ১ বৈঠকে নির্ভুলভাবে কোরআন মুখস্ত শোনাল ১২ বছরের শিশু (ভিডিও)

বিনা লোকমায় পবিত্র কোরআন মুখস্ত শোনানোর পর হাফেজ রাহাতুল ও তার বাবাকে মাদরাসার পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয় - ছবি : নয়া দিগন্ত

পবিত্র কোরআনুল কারিম যে মহান আল্লাহর একটি অলৌকিক মোজেযা, আমরা বার বার তার প্রমাণ পাই। আবারো পেলাম। এবার নোয়াখালীর মারকাজুল কোরআন ইন্টারন্যাশনাল মাদরাসার হিফজ বিভাগের ১২ বছরের একটি ছাত্র ১ বৈঠকে পবিত্র গ্রন্থটি নির্ভুলভাবে মুখস্ত শুনিয়েছে।

গতকাল রোববার পবিত্র শবে বরাতে রাত ১১টার দিকে তার শুনানি শেষ হয়। এর আগে শুক্রবার মাগরিবের নামাজের পর থেকে একাধিক শিক্ষক ও ছাত্রের উপস্থিতিতে সে তেলাওয়াত শুরু করে। দীর্ঘ এ সময়ে জরুরি প্রয়োজন ছাড়া সে কোনো বিরতি নেয়নি।

ওই শিশুটির নাম হাফেজ রাহাতুল ইসলাম। সে ফেনীর দাগনভূঁইয়া উপজেলার নেজাম টাওয়ারের স্বত্তাধিকারী নেজামুদ্দিনের ছেলে ও নোয়াখালী শহরের মারকাজুল কোরআন ইন্টারন্যাশনাল মাদরাসার হিফজ বিভাগের ছাত্র।

এক বৈঠকে সম্পূর্ণ কোরআন মুখস্থ শোনানোর হাফেজ রাহাতুল ইসলামের এই সফলতায় গর্বিত মাদরাসাটির প্রতিষ্ঠাতা হাফেজ কারী মাঈনুদ্দিন ও মুফতি আবু ইউসুফ কাসেমী। তারা রাহাতসহ সকল ছাত্র ও মাদরাসার জন্য সকলের দোয়া চেয়েছেন।

পাশাপাশি উচ্ছ্বসিত শিশুটির বাবাও। আবেগাপ্লুত কণ্ঠে তিনি বলেন, আমার ছেলে আমাকে কখনো টাকা-পয়সা নিয়ে বায়না করেনি। সে খুবই মেধাবী ও বিনয়ী। তার এ অর্জনে আমি খুবই আনন্দিত।

এ সময় কান্নাজড়িত কণ্ঠে ছেলের শিক্ষকদের প্রতিও বিশেষ কৃতজ্ঞতা জানান তিনি। একইসাথে মারকাজুল কোরআন ইন্টারন্যাশনাল মাদরাসা সফলতার জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন হাফেজ রাহাতুল ইসলামের বাবা এবং সবাই যেন নিজেদের সন্তানদের পবিত্র কোরআনের হাফেজ বানিয়ে আল্লাহর খাঁটি বান্দা হিসেবে গড়ে তোলেন- সেই আহ্বান জানান তিনি।

 


আরো সংবাদ



premium cement