২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সৈয়দপুরে সাবেক ছাত্রদল নেতা নৌকাপ্রত্যাশী হওয়ায় তোলপাড়

সাবেক ছাত্রদল নেতা বুলবুল - ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুরে কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক বজলুর রশীদ চৌধুরী বুলবুল নিজ দল ছেড়ে নৌকা প্রত্যাশী হওয়ায় এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

জানা গেছে, সাবেক চেয়ারম্যানের ছেলে হওয়ার সুবাদে বিগত জীবনে ভিন্ন মতাদর্শের রাজনীতি করলেও উপজেলা ও পৌর আওয়ামী লীগের একটি অংশের কয়েকজন নেতা তাকে সমর্থন দিয়ে মনোনয়ন পাওয়ার ব্যাপারে নিশ্চয়তা প্রদান করেছেন। তাদের সবুজ সঙ্কেতেই তিনি চালিয়ে যাচ্ছেন নির্বাচনী তৎপরতা।

এতে দলের মনোনয়ন প্রত্যাশী নিবেদিতপ্রাণ, যোগ্য, প্রবীণ ও অভিজ্ঞ নেতা ও তাদের কর্মী-সমর্থকসহ আওয়ামী ঘরানার সর্বস্তরের লোকজনের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। স্থানীয় নেতৃবৃন্দের প্রতি অসন্তোষ থেকে সৃষ্টি হয়েছে ক্ষোভ। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র চলছে সমালোচনার ঝড়।

চেয়ারম্যান পদ হারানোসহ আগামীতে ইউনিয়নে দলের রাজনৈতিক অবস্থান নিয়ে আশঙ্কা প্রকাশ করছেন অনেকেই।

ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম রকিব সোহন বলেন, বুলবুলও বাবার মতো সুবিধা পেতে বর্তমান উপজেলা ও পৌর আওয়ামী লীগের কতিপয় বিতর্কিত নেতাকে হাত করে নৌকার মনোনয়ন বাগিয়ে নিতে তৎপর হয়েছেন। অথচ তৃণমূলে তার বিন্দুমাত্র গ্রহণযোগ্যতা নেই।

এ ব্যাপারে বজলুর রশীদ বুলবুলের সাথে কথা হলে তিনি জানান, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয়। ২০ বছর আগে ছাত্রদল করেছি। কিন্তু ছাত্রজীবন শেষে বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলাম না। আমার বাবা আমৃত্যু ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ৫ বারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান ছিলেন। বিগত দিনগুলোতে বাবার একান্ত সহযোগী হিসেবে দলীয় ও পরিষদের সকল কর্মকাণ্ড আমিই তদারকি করেছি।

আওয়ামী লীগের কোনো সংগঠনের সাথে কাগজে-কলমে সম্পৃক্ত না থাকলেও সকল কর্মসূচি পালন ও বাস্তবায়নের সার্বিক দায়িত্ব পালন করেছি। দলীয় পদের আশা করি না বলেই কখনো ইউনিয়নে দলের পারিবারিক কমিটি গড়ে তুলিনি। বরং বিরোধী মতের লোকজনও কমিটির সহ-সভাপতিসহ গুরুত্বপূর্ণ পদে ছিল।

তিনি বলেন, দলের প্রতি আন্তরিক ও উর্ধ্বতন নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধাশীল বলেই তারা বাবার মৃত্যুর পর আমাকে ভারপ্রাপ্ত সভাপতি করেছেন। এখন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে নৌকার মনোনয়ন প্রাপ্তিতেও সহযোগিতা করছেন। দলের মনোনয়ন পেলে আমার বিজয় সুনিশ্চিত। তাই বিরোধীরা অযথা ষড়যন্ত্র শুরু করেছে। ইতোপূর্বে আমার বাবার সাথে বহু ষড়যন্ত্র করা হয়েছে। কিন্তু তারা কখনই সফল হয়নি। এবারো তারা ব্যর্থ হবে।


আরো সংবাদ



premium cement