২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

দিনাজপুর সদরে কঠোর লকডাউন আরো ৭ দিন বৃদ্ধি

দিনাজপুর সদরে কঠোর লকডাউন আরো ৭ দিন বৃদ্ধি - ছবি : সংগৃহীত

দিনাজপুর সদর উপজেলায় চলমান কঠোর লকডাউন আরো ৭ দিনের জন্য বৃদ্ধি করা হয়েছে। ঘোষিত চলমান ৭ দিনের কঠোর লকডাউন সোমবার শেষ হওয়ার কথা ছিল। কিন্তু ২০ জুন রাতে দিনাজপুর জেলা করোনা প্রতিরোধ কমিটির বৈঠকে আরো ৭ দিন লকডাউন বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়।

সদর উপজেলায় আশঙ্কাজনকভাবে করোনা সংক্রামণ বৃদ্ধির প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা: আব্দুল কুদ্দুস।

এ দিকে সোমবার দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আরো দু’জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২৩ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডা: মো: আব্দুল কুদ্দুছ জানান, সোমবার দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরটি পিসিআর ল্যাব ও আরএটিসহ মোট ২৫২ নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১২৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৬৬ জনে। নতুন আক্রান্ত ১২৩ জনের মধ্যে সদর উপজেলাতেই ৬৮ জন।

এ ছাড়া বোচাগঞ্জ ও ফুলবাড়ীতে ১৪ জন করে, বিরলে ৮ জন, চিরিরবন্দরে ৪ জন, বীরগঞ্জ, নবাবগঞ্জ ও পার্বতীপুরে ২ জন করে, ঘোড়াঘাট ও খানসামায় ১ জন করে আক্রান্ত হয়েছেন। সোমবার আক্রান্তের হার ছিল ৪৮ দশমিক ৮০ শতাংশ।


আরো সংবাদ



premium cement