২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নীলফামারীতে ব্যাগ কাটা ছিনতাই চক্রের হোতা আটক

নীলফামারীতে ব্যাগ কাটা ছিনতাই চক্রের হোতা আটক - নয়া দিগন্ত

নীলফামারীতে ব্যাগ কাটা চক্রের হোতা শেখ মামুনকে (৫০) আটক করেছে পুলিশ। সোমবার দুপুরে হরের শহীদ ডা. জিকরুল হক রোড়ের গাউসিয়া ইলেকট্রনিক্সের সামনে থেকে তাকে আটক করেন সৈয়দপুর ট্রাফিক বিভাগের সার্জেন্ট আশরাফ কুরাইশী। শেখ মামুন নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের পানিয়াল পুকুর গ্রামের মৃত মহির উদ্দিনের ছেলে।

জানা যায়, ঘটনার সময় শহরের শহীদ ডা. জিকরুল হক রোডের যানজট নিরসনে দায়িত্ব পালন করছিলেন সার্জেন্ট আশরাফ। এসময় একটি মোটরসাইকেল যোগে সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর বালাপাড়ার মৃত. তোফাজ্জল হোসেনের ছেলে সাবেক সেনা সদস্য মোস্তাফিজুর রহমান সাজু তার দোকানের মালামাল কেনার জন্য যাওয়ার পথে ওই স্থানে পৌঁছলে যানজটে আটকা পড়ে। এসময় ব্যাগ কাটা চক্রের হোতা শেখ মামুন ইচ্ছেকৃতভাবে মোটর সাইকেলে তার পড়নের লুঙ্গি আটকে যাওয়ার অভিনয় করে মুহুর্তে মোটর সাইকেলের হ্যান্ডলে ঝোলানো চটের ব্যাগ কেটে ৩ লাখ টাকা হাতিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে। যা সার্জেন্ট আশরাফের নজরে পড়লে শেখ মামুনকে আটক করে। এসময় তার সহযোগী আরো ২ জন পালিয়ে যায়। পরে শেখ মামুনের কোমরে লুঙ্গিতে লুকিয়ে রাখা ৩ লাখ টাকা উদ্ধার করে পুলিশ কনস্টেবল নিশাদ পারভেজ নাঈম এর সহযোগীতায় ট্রাফিক পুলিশ বক্সে নিয়ে যান সার্জেন্ট আশরাফ কুরাইশী।

পরে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খানকে খবর দিলে তিনি বিষয়টি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রমিজ আলমকে জানালে তিনি ঘটনাস্থেল উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এতে তিনি আটক শেখ মামুনকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। পরে তাকে নীলফামারী জেল হাজতে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে সার্জেন্ট আশরাফ কুরাইশী বলেন, বেশ কিছুদিন থেকেই শহরে ব্যাগ কেটে অভিনব পন্থায় ছিনতাই করার খবর পাওয়া যাচ্ছিল। সে কারণে আমরা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে সর্বাত্মক প্রচেষ্টাঅব্যাহত রেখে ছিতাদের আটকের। আজ ঘটনাক্রমে তাদের একজনকে আটক করতে সক্ষম হয়েছি।

তিনি আরো বলেন, আমরা জনগণের কল্যাণে সর্বদা নিয়োজিত আছি। বিশেষ করে শহরের যানজট নিরসনসহ অবৈধ যানচলাচল প্রতিরোধ এবং চলমান করোনা পরিস্থিতিতে সড়কে বহিরাগত যানবাহনে সন্দেহভাজন করোনা সংক্রমিতদের পরিবহনকারীদের আটকে সচেষ্ট ছিলাম।


আরো সংবাদ



premium cement