১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

বগুড়ায় পুলিশে চাকরি দেয়ার নামে প্রতারণা, ভুয়া কর্মকর্তা গ্রেফতার

গ্রেফতার হওয়া জাকির হোসেন - ছবি : নয়া দিগন্ত

বগুড়ায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেয়ার নাম করে প্রতারণার অভিযোগে জাকির হোসেন (৫৫) নামের একে প্রতারককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (২৪ মার্চ) বেলা ১১টার দিকে তাকে আদালতে পাঠায় পুলিশ। এর আগে বৃহস্পতিবার রাত ৮টার দিকে বগুড়া শহরের সপ্তপদী মার্কেট থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া জাকির বগুড়া জেলার গাবতলী উপজেলার চক সেকেন্দার এলাকার আব্দুস সালামের ছেলে। এ সময় ডিবি পুলিশ জাকিরের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া নগদ তিন লাখ টাকা ও এক কনস্টেবল নিয়োগ প্রার্থীর লিখিত পরীক্ষার প্রবেশপত্রের ফটোকপি উদ্ধার করে।

পুলিশের দাবি, সংঘবদ্ধ চক্রের মাধ্যমে জাকির পুলিশ কর্মকর্তা সেজে কনস্টেবল নিয়োগে চাকরি দেয়ার নামে প্রতারণা করতেন।

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ তাদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সোনাতলা উপজেলার আব্দুর রাজ্জাক নামে এক ব্যক্তির কাছ থেকে পুলিশ কনস্টেবল পদে তার ছেলেকে চাকরি দেয়ার নাম করে লাখ লাখ টাকা ও ১৪ লাখ টাকার চেক হাতিয়ে নেয় প্রতারক চক্রটি। তিনি প্রতারণা বুঝতে পেরে থানায় তিনজনের নাম উল্লেখ করে বৃহস্পতিবার দুপুরে বগুড়া সদর থানায় মামলা করেন।

পরে অভিযান চালিয়ে ওইদিন রাতেই জাকির হোসেনকে গ্রেফতার করা হয়। তবে প্রতারক চক্রের অন্য দু’সদস্য আব্দুর রাজ্জাক ও সানা গ্রেফতার হয়নি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পেরেছে, আসামি জাকির হোসেন তার সহযোগী আব্দুর রাজ্জাক ও সানাকে নিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা সেজে নিয়োগ প্রার্থীদের থেকে অর্থ হাতিয়ে নিতেন।

বগুড়া ডিবি পুলিশের ইনচার্জ (ইন্সপেক্টর) সাইহান ওলিউল্লাহ জানান, গ্রেফতার জাকিরের বিরুদ্ধে সদর থানায় প্রতারণার মামলা হয়েছে। শুক্রবার আদালতে সোপর্দ করা হয়। এ ছাড়া এই প্রতারণার সাথে আর কেউ জড়িত আছে কি না, ক্ষতিয়ে দেখা হচ্ছে। মামলায় অভিযুক্ত বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।


আরো সংবাদ



premium cement
অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হাইকোর্টের নির্দেশ গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার জন্যে মিসর ও সৌদি আরব যাচ্ছেন ব্লিঙ্কেন আমাকে অ্যাপ্রোচ করেছিল, আমি গ্রহণ করিনি : মেজর অব. হাফিজ জাতিসঙ্ঘ সংস্থার প্রধানকে গাজায় প্রবেশে বাধা ইসরাইলের মিয়ানমারে বেসামরিক নাগরিক নিহত হওয়ার খবরে ‘শঙ্কিত’ জাতিসঙ্ঘ প্রধান

সকল