২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নওগাঁয় বন্যা পরিস্থিতির অবনতি, হুমকির মুখে আহসানগঞ্জ হাট-সংলগ্ন ব্রিজ

নওগাঁয় বন্যা পরিস্থিতির অবনতি, হুমকির মুখে আহসানগঞ্জ হাট-সংলগ্ন ব্রিজ - ছবি সংগৃহীত

নওগাঁর আত্রাইয়ে সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। গত কয়েক দিন থেকে অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে আত্রাই নদীর পানি বিপৎসীমার প্রায় ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নদীর পানি বৃদ্ধির ফলে আত্রাইয়ের আহসানগঞ্জ হাট-সংলগ্ন ব্রিজ হুমকির মুখে পড়েছে।

গত কয়েক দিন থেকে অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে আত্রাই নদীর পানি বৃদ্ধির ফলে বেড়ি বাঁধের কয়েকটি ভাঙন দিয়ে প্রবলবেগে পানি ঢুকছে বিলাঞ্চলে। বিশেষ করে উপজেলার জাতআমরুল নামক স্থানের ভাঙন দিয়ে প্রবলবেগে পানি ঢুকায় আহসানগঞ্জ হাটের প্রবেশ মুখে ব্রিজের উইংওয়াল ও সংযোগ সড়কে ফাটল দেখা দিয়েছে। আত্রাই-ভবানীগঞ্জ সড়কের ওপর নির্মিত এ ব্রিজ ভেঙে পড়লে আত্রাই-ভবানীগঞ্জ সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। ফলে বিভাগীয় শহর রাজশাহীর সাথে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাবে। এতে করে দুর্ভোগের শিকার হবে এলাকার হাজার হাজার মানুষ।

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী বলেন, ব্রিজের পরিস্থিতি খুবই ভয়াবহ। যেকোনো সময় ধসে পড়তে পারে। দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা প্রশাসন এবং নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে জানানো হয়েছে বলে তিনি জানান।

নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক বলেন, এ ব্রিজ ভেঙ্গে এখানে একটি নতুন ব্রিজ নির্মাণ করা হবে। এর জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে। বর্ষা মৌসুম শেষ হলেই কাজ শুরু করবো। আপাতত ব্রিজটি রক্ষা করে যোগাযোগ ব্যবস্থা সচল রাখার চেষ্টা করছি।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল