১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


করোনায় আক্রান্ত এমপির সংস্পর্শে আসা ব্যক্তিরা হোম কোয়ারেন্টাইনে

শহীদুজ্জামান সরকার - ফাইল ছবি

নওগাঁয় করোনাভাইরাসে আক্রান্ত সাবেক হুইপ শহীদুজ্জামান সরকার এমপি’র সংস্পর্শে আসায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি, দুইজন বর্তমান এমপি, ডিসি, এসপি’সহ জেলা সিভিল সার্জন হোম কোয়ারেন্টাইনে।

শনিবার বিকেলে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর মোরশেদ।

জেলা ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর মোরশেদ জানান, নওগাঁ-২ আসনের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বর্তমান নির্বাচিত এমপি ১০ম জাতীয় সংসদের সাবেক হুইপ শহীদুজ্জামান সরকার গত ২৭ এপ্রিল সকালে অনুষ্ঠিত করোনা সংকট মোকাবেলায় ত্রাণের সমন্বয়, বোরো মৌসুমের ধান কাটাসহ নানাবিধ বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে যোগদান করেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কনফারেন্স চলাকালীন আক্রান্ত এমপির সংস্পর্শে এসেছিলেন নওগাঁ-৫ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলম, নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার সেলিম, জেলা প্রশাসক হারুন অর-রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম ও জেলা সিভিল সার্জন আখতারুজ্জামান আলাল।

এরপর গত মঙ্গলবার (২৮ এপ্রিল) তিনি নিজ নির্বাচনী এলাকা থেকে ঢাকায় যান এবং সরকারি ন্যাম ভবনে (সংসদ সদস্য ভবন) ওঠেন। এরপর তার শরীরে জ্বর দেখা দেয় এবং সেই সাথে হালকা কাশি হচ্ছিল। তখন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হয়। শুক্রবার বিকেল ৫টায় আইইডিসিআর থেকে রিপোর্ট পাঠানো হয় যেখানে করোনাভাইরাস পজেটিভ আসে বলে জানানো হয়।

এই প্রথম বাংলাদেশের কোনো সংসদ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এ সংবাদের ভিত্তিতে তার সংস্পর্শে আসা ব্যক্তিদের শনিবার বিকেল থেকে হোম কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ করা হয়েছে। আগামী ৪ মে তাদের সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।


আরো সংবাদ



premium cement
মুসলিম নেতা ওয়াইসির টক্কর নিতে হায়দরাবাদে হিন্দুত্বের মাধবীলতা সংস্কৃতিতে আরো বেশি শ্রম-মেধা বিনিয়োগ করতে হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী পঞ্চগড়ে বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশীর লাশ হস্তান্তর কালীগঞ্জে আম পাড়তে গিয়ে কিশোরের মৃত্যু ‘নুসুক’ কার্ডধারী ছাড়া অন্য কারো মাশায়েরে মুকাদ্দাসায় প্রবেশ নিষিদ্ধ বোলারদের নৈপুণ্যে কষ্টার্জিত জয় বাংলাদেশের প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক চার উইকেট নেই জিম্বাবুয়ের বরিশাল অঞ্চল জামায়াতের উপজেলা আমির সম্মেলন অনুষ্ঠিত তারা আহম্মকের স্বর্গে বাস করেন : শাহজাহান খান

সকল