২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

গুগলে সবচেয়ে বেশি সার্চ করেছে ‘ওয়ার্ডল’

-

আমরা এখন সবাই কমবেশি যেকোনো কিছু জানতে ইন্টারনেট দুনিয়ায় সার্চ করে থাকি গুগলের মাধ্যমে। কারণ গুগলের মতো এত উন্নত ও বিশাল তথ্যভাণ্ডার বিশ্বে আর দ্বিতীয়টি নেই। প্রতি বছরের শেষের দিকে গুগল প্রকাশ করে থাকে বছরজুড়ে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ইন্টারনেট ব্যবহারকারীরা গুগলে সবচেয়ে বেশি কোন বিষয়গুলো খুঁজেছে, সেগুলোর শীর্ষ ১০ র‌্যাংকিং।
সম্প্রতি গুগল প্রকাশ করেছে ২০২২ সালে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে এমন ১০টি বিষয়ের তালিকা। এ ছাড়া ক্যাটাগরিভিত্তিক তালিকাও প্রকাশ করেছে গুগল। যেমন- ২০২২ সালে সবচেয়ে বেশি সার্চ করা শীর্ষ ১০ খবর, ব্যক্তি, খেলোয়াড়, খেলার ইভেন্ট, তারকা, প্রয়াত ব্যক্তি, রেসিপি, সিনেমা, টিভি অনুষ্ঠান ও গান।
এ বছর বিশ্বজুড়ে মানুষ গুগলে সবচেয়ে বেশি সার্চ করেছে ‘ওয়ার্ডল’। এটি একটি অনলাইন পাজল গেম। ২০২২ সালের গুগল সার্চ তালিকায় শীর্ষে রয়েছে শব্দ মেলানোর খেলা ‘ওয়ার্ডল’। এরপর মানুষ সবচেয়ে বেশি সার্চ করেছে ‘ইন্ডিয়া ভার্সেস ইংল্যান্ড’। তৃতীয়ত এ বছর সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে ‘ইউক্রেন’। এরপর পর্যায়ক্রমে খোঁজা হয়েছে, কুইন এলিজাবেথ, ইন্ডিয়া ভার্সেস সাউথ আফ্রিকা, ওয়ার্ল্ড কাপ, ইন্ডিয়া ভার্সেস ওয়েস্ট ইন্ডিজ, আইফোন-১৪, জেফরি ডাহমার, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।


আরো সংবাদ



premium cement
ব্রিটিশ তেলবাহী ট্যাংকারে হাউছিদের সরাসরি হামলা গাজা নিয়ে আলোচনার জন্য সৌদি আরব যাচ্ছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মিরসরাই প্রেস ক্লাবের নতুন সভাপতি মিঠু, সম্পাদক মাঈন আইসিসির সিদ্ধান্ত ইসরাইলকে প্রভাবিত করবে না : নেতানিয়াহু শনিবার বন্ধই থাকছে প্রাথমিক বিদ্যালয় মে মাসে দেশে সর্বকালের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হতে পারে ডাসারে শিশু খেলতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ চরমোনাই পীরের অসুস্থ ভাইকে দেখতে গেল জামায়াতের প্রতিনিধি দল

সকল