২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ইসরাইলি গণহত্যার প্রতিবাদে চট্টগ্রামে জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ইসরাইলি গণহত্যার প্রতিবাদে চট্টগ্রামে জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ - ছবি : নয়া দিগন্ত

দখলদার ইসরাইলি বাহিনীর হাতে গাজা ও রাফায় নিরীহ মানুষদের চলমান গণহত্যার বিরুদ্ধে সুরক্ষা এবং মুক্ত ফিলিস্তিনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরী।

বৃহস্পতিবার (৯ মে) সকালে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিলটি নগরীর এ কে খান এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও চট্টগ্রাম মহানগর সেক্রেটারি অধ্যক্ষ মোহাম্মদ নুরুল আমিনের নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন মহানগর এসিস্ট্যান্ট সেক্রেটারি ফয়সাল মোহাম্মদ ইউনুস, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তরের সেক্রেটারি তানজির হোসেন জুয়েল, মহানগর দক্ষিণের সেক্রেটারি ইলিয়াস শাহরিয়ার। এতে নগর, থানা ও ওয়ার্ডসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত সমাবেশে মহানগর সেক্রেটারি অধ্যক্ষ মোহাম্মদ নুরুল আমিন বলেন, যুদ্ধ বিরতি আলোচনার মধ্যে গাজায় আবারো হামলা চালিয়ে একই পরিবারের সাতজনকে হত্যা করেছে দখলদার ইসরাইলি বাহিনী। তারা নিরীহ মানুষের ওপর একেরপর এক হামলা অব্যাহত রেখেছে।

তিনি বলেন, ইসরাইল একটি ইহুদি, বর্ণবাদী, মানবতা ভূলুণ্ঠিতকারী, জবরদখলকারী রাত্র। বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলো যুদ্ধ বন্ধের উদ্যোগ না নিয়ে ভণ্ডামি লুকোচুরি খেলছে। বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীরা ফিলিস্তিনের মুক্তির দাবিতে বিক্ষোভ করছে। ফিলিস্তিনের পক্ষে যারা আন্দোলন করছে সকলের সাথে জামায়াতে ইসলামী সহমর্মিতা প্রকাশ করছে।

তিনি বলেন, ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলী বর্বরতা ইতিহাসের সকল বর্বরতাকে হার মানিয়েছে। অবরুদ্ধ গাজা উপত্যকায় বেসামরিক লোকজনসহ নিরাপরাধ নারী-শিশুদের ওপর দখলদার বাহিনীর নির্বিচারে বোমা হামলা ও নির্মম নিধনযজ্ঞ ফিলিস্তিনের পবিত্র ভূমিকে রক্তাক্ত করেছে। হায়েনাদের হাত থেকে রেহাই পায়নি মসজিদ ও মুসল্লীরাও। তিনি ইসরাইলী দখলদার বাহিনীর নির্বিচারে বোমা হামলা ও নির্মম গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং গণহত্যা বন্ধে জাতিসঙ্ঘ, ওআইসি ও আরবলীগসহ বিশ্বসংস্থাগুলোর প্রতি কার্যকর ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের মত প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয় করলেন হালান্ড সাভারে মোটরসাইকেল দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তা আহত, স্ত্রী নিহত বাংলাদেশে মেয়েদের ক্রীড়ায় সাফল্যের আড়ালে ভিন্ন চিত্র এইচপির দল ঘোষণা, নতুন মুখের আধিপত্য খেলাধুলা ও সাংস্কৃতিতে যারা দক্ষ তারা বিশেষ মেধাসম্পন্ন : জবি ভিসি খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে : ফারুক রাইসির মৃত্যুতে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর শোক টাটা মটরস বাংলাদেশে উদ্বোধন করল টাটা যোদ্ধা রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যের বিভিন্ন মেয়াদে সাজা ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে বিএনপির শোক মালয়েশিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা কার্নিভাল অনুষ্ঠিত

সকল