২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

১৫ রানের চক্রে চক্কর খাচ্ছেন সাকিব

১৫ রানের চক্রে চক্কর খাচ্ছেন সাকিব - ছবি : সংগৃহীত

দীর্ঘদিন পর ফিরেছেন ক্রিকেটে। থিতু হতে সময় লাগবে। আসবে বড় ইনিংস। সাকিব আল হাসানকে নিয়ে ভক্তদের আশা ছিল এমনই। কিন্তু বঙ্গবন্ধু টি-২০ কাপে সাকিবের ব্যাট হাতে পারফরম্যান্স খুবই হতাশাজনক। পাঁচটি ম্যাচ খেলে ফেললেও এখনো দেখা মেলেনি বড় কোন ইনিংস। সর্বোচ্চ রান এক ম্যাচে ১৫, সেটিও প্রথম ম্যাচে। এরপর এই ১৫ রানের মধ্যেই চক্কর খাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বঙ্গবন্ধু কাপে সাকিবের পাঁচ ম্যাচের রান যথাক্রমে ১৫, ১২, ৩, ১১, ১৪। পাঁচ ম্যাচে মোট রান ৫৫। সাকিবের সাথে যা বেশ বেমানান।

ওয়ান ডাউন, কখনো ওপেনার। এই কয়েক ম্যাচে ভালো নিরীক্ষা করেছেন সাকিব। কিন্তু রান আসছে না কিছুতেই। সর্বশেষ আজ শুক্রবারের ম্যাচের কথাই ধরা যাক। ফরচুন বরিশালের বিরুদ্ধে আগে ব্যাট করতে নেমে জেমকন খুলনা করেছে ৬ উইকেটে ১৭৩ রান। এই ম্যাচে টু ডাউনে নেমেছিলেন সাকিব। জাকির (৬৩) ও ইমরুল (৩৭) ভালো ইনিংস খেললেও সাকিব থেকেছেন ব্যর্থতার বৃত্তে। ১০ বলে দুই চারে মাত্র ১৪ রানে তানবিরের বলে আউট তিনি। অথচ তার পরে নেমেও অধিনায়ক মাহমুদউল্লাহ খেলেছেন ১৪ বলে ২৪ রানের ইনিংস।

নিজেদের প্রথম ম্যাচে বরিশালের বিরুদ্ধে সাকিব ঠিক ১৫ রান করেছিলেন। ১৩ বলের ইনিংসে ছিল দুটি চারের মার। ম্যাচ জিতেছিল খুলনা শেষের রোমাঞ্চ ছড়িয়ে। দ্বিতীয় ম্যাচে রাজশাহীর সঙ্গে করলেন ৯ বলে ১২ রান। দুটি চার ছিল ইনিংসে। ম্যাচ হেরেছিল খুলনা। তৃতীয় ম্যাচে চট্টগ্রামের সঙ্গে বড় বাজি ধরলেন সাকিব। নামলেন ওপেনার হিসাবে। কিন্তু ডাহা ব্যর্থ। সাত বলে করলেন তিন রান। খুলনা অলআউট হয়েছিল ৮৬ রানে। চট্টগ্রাম জিতেছিল ৯ উইকেটে।

চতুর্থ ম্যাচে ঢাকার বিরুদ্ধে আবার ওপেনার হিসেবে সাকিব। ৯ বলে করলেন ১১ রান, যথারীতি দুটি চার। তার দল জেতে অবশ্য ৩৭ রানের ব্যবধানে।

পঞ্চম ম্যাচে শুক্রবার সাকিবের রান ১০ বলে ১৪ রান। দুটি চার। পাঁচ ম্যাচে সাকিবের ১৫ রানের মধ্যে চক্কর জিনিসটা তো আছেই। আর একটি জিনিস লক্ষ্যনীয় এই টুর্নামেন্টে একটি ছক্কাও হাঁকাতে পারেননি তিনি। আবার আটকে আছেন দুটি চাঁর হাঁকানোর মধ্যেই।


আরো সংবাদ



premium cement