০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


দুর্যোগকালে ইসি’র আরপিও সংশোধনের উদ্যোগ দায়িত্বজ্ঞানহীন : ইসলামী আন্দোলন

দুর্যোগকালে ইসি’র আরপিও সংশোধনের উদ্যোগ দায়িত্বজ্ঞানহীন : ইসলামী আন্দোলন - সংগৃহিত

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ করোনা দুর্যোগের মধ্যে নির্বাচন কমিশনের রাজনৈতিক দলের নিবন্ধন আইন সংশোধনের উদ্যোগকে দায়িত্বজ্ঞানহীন, অবিবেচনাপ্রসূত ও উদ্দেশ্যমূলক বলে অভিহিত করে বলেছেন, করোনা প্রাক্কালে এই উদ্যোগ সংবিধান পরিপন্থী।

বুধবার এক বিবৃতিতে তিনি মহামারি দুর্যোগের অস্বাভাবিক পরিস্থিতিতে আরপিও সংশোধনের উদ্যোগ স্থগিত করে আরপিও সংশোধনে রাজনৈতিক দলগুলোর মতামত ও পরামর্শের ভিত্তিতে আরপিও সংশোধন করার দাবি জানিয়ে বলেন, এই দুর্যোগ মুহুতে আরওপিও সংশোধনের উদ্যোগ নির্বাচন কমিশন অগণতান্ত্রিক ও স্বেচ্ছাচারী মনোভাব প্রকাশ করেছে।

ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, বর্তমান নির্বাচন কমিশনের নৈতিকজোর ও গ্রহণযোগ্য না থাকায় জনগণের কোন আস্থা তাদের প্রতি নেই। নির্বাচন কমিশন প্রস্তাবিত ‘রাজনৈতিক দলগুলোর নিবন্ধন আইন ২০২০’ বলা হয়, ইসি সরকার ও সরকারি দলকে খুশি করতে আরপিও সংশোধনের উদ্যোগ নিয়েছে।

তিনি বলেন, এছাড়া, ইসির নতুন প্রস্তাবনায় সবকিছুতে বাংলা শব্দের প্রবর্তন করতে যেয়ে এমন সব শব্দের প্রস্তাব করা হয়েছে যা গ্রহণযোগ্য নয়, অনেক শব্দ সহজে উচ্চারণও করা যাবে না। তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সরাসরি ও খোলামেলা আলোচনা না করে আইন সংশোধনের কোনও সুযো নেই। জরুরি মনে করলে শারীরিক দূরত্ব বজায় রাজনৈতিক দলের সঙ্গে খোলামেলা মতবিনিময় করে সিদ্ধান্ত নেয়া যেতে পারে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা কত চট্টগ্রামে কালবৈশাখীর ছোবল’ ৩ ঘণ্টার বৃষ্টিতে নিমজ্জিত বিস্তীর্ণ এলাকা শরীয়তপুরে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু সাভারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল পটিয়ায় গাড়ির চাপায় অটোরিকশাচালক নিহত সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর আপাতত সিদ্ধান্ত নেই : জনপ্রশাসন মন্ত্রী শুক্রবার নয়াপল্টনে বিএনপির সমাবেশ লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত, জামায়াতে উদ্বেগ স্বাভাবিক পরিবেশে বাঁচাতে হলে গাছ রোপণ করতে হবে : প্রফেসর ড. আব্দুর রব দিনাজপুরে দিনে টার্গেট করে রাতে ট্রান্সফরমার চুরি, গ্রেফতার ৫

সকল