৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের ঈদের শুভেচ্ছা

- ছবি : সংগৃহীত

দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ। সংগঠনটির মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী মঙ্গলবার বলেন, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মাহকে আন্তরিক শুভেচ্ছা ও মুবারকবাদ জানাচ্ছি। সাথে সাথে দেশ-জাতীসহ বিশ্ব মুসলিম উম্মাহর সমূহ শান্তি, উত্তরোত্তর কল্যাণ ও সমৃদ্ধি কামনা করছি।

তিনি বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনায় সৌহার্দ্য, সম্প্রীতি ও সহমর্মিতার শিক্ষায় উজ্জীবিত হয়ে সবাইকে সমাজের সুবিধাবঞ্চিত অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষের হৃত অধিকার প্রতিষ্ঠায় ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রকে কলুষমুক্ত করতে হবে। জুলুম, নির্যাতন, মাদক, সুদ, ঘুষ, দুর্নীতিসহ সমাজে বিদ্যমান অন্যায়, অসংগতি ও অবিচারের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। নির্যাতিত মানবতার মুক্তি নিশ্চিত করতে মানব জাতির মুক্তির সনদ-আল-কোরআনকে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে প্রতিষ্ঠার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে। মুসলমানদের ঈমান ধ্বংসকারী সংগঠন কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে।

তিনি আরো বলেন, বিশ্বব্যাপী চলমান যুদ্ধ সঙ্ঘাত হানাহানি বন্ধ করতে বিশ্ব নেতাদের সচেষ্ট হতে হবে। পৃথিবীর বিভিন্ন প্রান্তে মুসলামনদের ওপর ধর্মীয় কারণে বর্বোরচিতভাবে দমনপীড়ন চালানো হচ্ছে। মুসলমানদের প্রথম কিবলা বায়তুল মোকাদ্দাস আজ জায়নবাদী উগ্র ইহুদী ফ্যাসিস্ট গোষ্ঠী ইসরাইলের হাতে অবরুদ্ধ হয়ে আছে। সেখানে দখলদার ইসরাইল যুদ্ধের আন্তর্জাতিক ও হিউম্যান রাইটস কাউন্সিলের যুদ্ধাপরাধের সকল নিয়মনীতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিরস্ত্র, নিরিহ, নিরপরাধ শিশু, কিশোর, বয়োবৃদ্ধ জনগোষ্ঠীর ওপর নির্বিচারে হত্যাযজ্ঞ চালাচ্ছে। সেইসব ফিলিস্তিনি জনগণসহ উদ্বাস্তু রোহিঙ্গা মুসলিম, উইঘুর, কাশ্মির, সিরিয়া, ইয়েমেনসহ পৃথিবীর বিভিন্ন প্রান্তের লক্ষ-কোটি মাজলুম নারী পুরুষ শিশু আজ অসহায় হয়ে মানবেতর জীবনযাপন করছে। এসব মাজলুমানের মুক্তির জন্য ওআইসিসহ বিশ্ব মুসলিম নেতৃবৃন্দকে পারস্পরিক ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি আরো বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে আজ ঈদের এ খুশির দিনে দেশের নিম্ন আয়ের মানুষজন নাকাল ও আশাহত। বর্তমানে মানুষের আয়ের তুলনায় ব্যয় অত্যাধিক বেশি। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য ক্রমাগত অস্থিতিশীলতার কারণে দেশের দরিদ্র জনগোষ্ঠীর ঘরে আজ ঈদের খুশি ও আনন্দের কোনো আমেজ নেই। তাই সেসব অসহায়, গরিব-দুঃখীদের মুখে হাসি ফোটাতে সমাজের স্বামর্থ্যবান ধনী ব্যক্তিদের এগিয়ে আসার জন্য আমরা উদাত্ত্ব আহ্বান জানাচ্ছি।

সবশেষে দেশবাসীসহ বিশ্ব মুসলিম উম্মাহকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও মোবারকবাদ জানাচ্ছি। আল্লাহ আমাদেরকে রমজানের প্রকৃত শিক্ষা নিজেদের জীবনে বাস্তবায়ন করার তাওফিক দান করুন।

 


আরো সংবাদ



premium cement