১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের মহিলা মাহফিল অনুষ্ঠিত

-

‘এস জেড এইচ এম ট্রাস্ট’নিয়ন্ত্রণাধীন মহিলাদের আত্মজিজ্ঞাসা ও জ্ঞানানুশীলনমূলক সংগঠন ‘আলোর পথে’র ব্যবস্থাপনায় ‘পবিত্র রমজান ও ঈদুল ফিতরের শিক্ষা : বছরজুড়ে করণীয়’ শীর্ষক এপ্রিল মাসের মাহফিল নগরের নতুন চান্দগাঁও থানার উত্তর পাশে রূপালী আবাসিক গেইটসংলগ্ন ‘ডিউ উদয়ন’ভবনস্থ ‘এস জেড এইচ এম ট্রাস্ট’ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
‘আলোর পথে’র সিনিয়র সদস্য নুসরাত ফাতিমা জেন্সি’র তত্ত্বাবধানে এবং তাসমিয়া তাবাসসুম ও সাদিয়া সুলতানার সঞ্চালনায় মাহফিল শুরু হয় ছোট্ট সোনামনি সিদরাতুল মুনতাহার পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মধ্য দিয়ে। না’তে রাসুল সা. পরিবেশন করেন উম্মে সায়মা সাদিয়া ও মাইজভাণ্ডারী গজল পরিবেশন করেন রাজিয়া সুলতানা পপি। ‘ইসলামের ইতিহাস ও ঐতিহ্যে শাওয়াল মাস’ শীর্ষক তথ্যকণিকা (এ মাসে জন্ম এবং ওফাতপ্রাপ্ত ইসলামের মহান মণীষীদের সংক্ষিপ্ত জীবনালেখ্য) উপস্থাপন করেন সদস্য সৈয়দা আকলিমা ফাতিমা। স্বাস্থ্যকণিকায় প্রচণ্ড তাপদাহে করণীয় বিষয়ে আলোকপাত করেন ডা: আয়েশা ফারহানা, এমবিবিএস (ডি.ইউ), ডিসিএইচ (বিএমএমএমইউ), পিজিটি (পেডিয়াট্রিক) এবং এক্স সিনিয়র লেকচারার, ইএমসিএইচ।
নির্ধারিত বিষয়ে আলোচনায় তরুণ আলোচক মাদরাসা-ই-গাউসুল আযম মাইজভাণ্ডারীর প্রভাষক, বায়েজিদ শান্তিনগর জামে মসজিদের খতিব এবং ট্রাস্ট নিয়ন্ত্রণাধীন তারুণ্য নির্ভর সংগঠন ‘তাজকিয়া’ কেন্দ্রীয় পর্ষদের সহ-সভাপতি মাওলানা মুহাম্মদ মুজিবুল হক তার ব্যক্তব্যে বলেন- ‘সাওমের উদ্দেশ্য হচ্ছে মানুষের হৃদয়ে আল্লাহ্ প্রেমের বীজ বপণ করা। আর আল্লাহর প্রতি ভালোবাসাপূর্ণ অন্তর আল্লাহর সৃষ্টিকে কষ্ট দেয়া থেকে বিরত থাকে এবং তাঁর সৃষ্টির কল্যাণে নিজেকে নিয়োজিত রাখে।’ বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
বরগুনায় চাঁদা না দিলে বিধবা নারীকে হত্যার হুমকি চীন-রাশিয়া সম্পর্ক সুবিধাবাদী ও কারো বিরুদ্ধে নয় : পুতিন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচন স্থগিত নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার ইংল্যান্ডের এজবাস্টন স্টেডিয়ামে দেখা যাবে ভারত-পাকিস্তান ম্যাচ গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়ায় হত্যাকাণ্ডের বিচারের দাবি উপজেলা চেয়ারম্যানের ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন চীন-রাশিয়া সম্পর্ক ‘শান্তির জন্যে সহায়ক’ : শি পাপুলের শ্যালিকা জেসমিন ও কর কর্মকর্তাসহ ৩ জনের নামে দুদকের মামলা ১০৮ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন সিঙ্গাপুরকে ‘নিজেদের মতো করে’ চালাতে চান নতুন প্রধানমন্ত্রী লরেন্স

সকল