১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


পুলিশের মাসিক অপরাধ সভা

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

-

গুজব ছড়িয়ে কেউ যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেজন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে পুলিশ সদর দফতর। গতকাল সোমবার সদর দফতরে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ কর্মকর্তাদের এ নির্দেশ দেয়া হয়।
অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো: আতিকুল ইসলামের সভাপতিত্বে সভায় মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা অনলাইনে এ সভায় অংশ নেন। পুলিশ হেডকোয়ার্টার্স প্রান্তে ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) জয়দেব কুমার ভদ্র এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে অতিরিক্ত আইজিপি মো: আতিকুল ইসলাম বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে কেউ কোনো গুজব ছড়ালে তাৎক্ষণিকভাবে স্থানীয় জনপ্রতিনিধি এবং সংশ্লিষ্ট সবাইকে সাথে নিয়ে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় ব্যবস্থা নিতে হবে। তিনি গুজব প্রতিরোধে গোয়েন্দা তৎপরতা বাড়ানোর ওপরও গুরুত্বারোপ করেন।
একইসাথে সড়ক দুর্ঘটনারোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্যও মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়। অতিরিক্ত আইজিপি বলেন, ফিটনেসবিহীন গাড়ি কোনো অবস্থাতেই চলতে দেয়া যাবে না। ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেন তিনি।
সভায় ডাকাতি মামলা গুরুত্বসহ তদন্ত করে দোষীদের বিচার নিশ্চিত করা এবং পুলিশ হত্যা মামলার তদন্ত দ্রুত শেষ করতে প্রসিকিউশন কার্যক্রম মনিটরিংয়ের জন্যও সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়।
এ ছাড়া হারানো মোবাইল ফোন উদ্ধার তৎপরতা বাড়ানোর নির্দেশনা দিয়ে পুলিশ কর্মকর্তা বলেন, এ ক্ষেত্রে টহল জোরদার এবং পুরানো মোবাইল ফোন ক্রয়বিক্রয়ের স্থানগুলোতে নিয়মিত অভিযান চালানোর নির্দেশ দেন তিনি।

 


আরো সংবাদ



premium cement
রংপুরে মুক্তিযুদ্ধের সময়কার ৩টি এলএমএনজি অস্ত্র ও গুলি উদ্ধার দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও ৫ কোটি টাকা আত্মসাতের দায়ে টিএমএসএস-এর সাবেক পরিচালকের জেল ও জরিমানা তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩০০ কেজি পাঙ্গাসের পোনা আটক আওয়ামী লীগ কারো দয়া-দাক্ষিণ্য নিয়ে ক্ষমতায় আসেনি : নানক নির্বাচনের মাঝেই ইন্ডিয়া জোট নিয়ে কেন ‘সুর বদল’ মমতা ব্যানার্জীর? গঙ্গার পানির নায্য হিস্যা আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে রংপুর খামারিদের মানববন্ধন কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীর মৃত্যু, রেললাইন অবরোধ জামায়াতে ইসলামী এখন দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল : মাওলানা রফিক বড়াইগ্রামে ঘাসের জমি থেকে মহিলার লাশ উদ্ধার

সকল