২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

সোমবার বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে পাঁচশতাধিক আইনজীবীর অংশগ্রহণে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন এবং সংগঠনটির মৃত সদস্যদের স্মরণে বিশেষ দোয়া করা হয়।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীর সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির ভাইচ চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, ঢাকা বারের সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, আবেদ রাজা, ব্যারিস্টার নাসিরউদ্দিন অসিম, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, খোরশেদ মিয়া আলম, আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আব্দুল জাব্বার ভূইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, মো. আক্তারুজ্জামান, এ জেড এম মোরশেদ আল মামুন লিটন, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী বলেন, গণতন্ত্র সুসংহত করা ও বিচার বিভাগের স্বাধীনতা কায়েমের জন্য জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম প্রতিষ্ঠা হয়। যে কারণে এই সংগঠন প্রতিষ্ঠা হয় সেই স্বৈরাচার সরকার জাতির ঘাড়ে চেঁপে বসেছে। আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে আন্দোলন করব। আইনজীবীরা আন্দোলন করে আইনের শাসন ফিরিয়ে আনবে। তিনি সংগঠনের মৃত সদস্যদের স্মরণ করেন।

শুভেচ্ছা বক্তব্যে সংগঠনের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল বলেন, আমরা আইনজীবী সমাজ গণতন্ত্র কায়েম ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ঘুরে বেড়াচ্ছি। আমরা বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যে অন্যায় হয়েছে তার বদলা নিতে চাই। এজন্য দেশে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করে বদলা নেয়া হবে।

তিনি বলেন, তারেক রহমানকে যেকোনো মূল্যে দেশে ফিরিয়ে আনা হবে। আমরা খালেদা জিয়াকে মুক্ত করে দেশের প্রধানমন্ত্রী বানাতে চাই। এজন্য আইনজীবীরা এই স্বৈরাচার সরকারের বিরুদ্ধে রাজপথে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে।

অনুষ্ঠানে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক বিচারপতি টিএইচ খানসহ সংগঠনের মৃত সকল সদস্যের স্মরণে বিশেষ দোয়া করা হয়।

 


আরো সংবাদ



premium cement