০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ডাক্তারদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করুন : ড্যাব

ডাক্তারদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করুন : ড্যাব - প্রতীকী

খুলনার রাইসা ক্লিনিকে কতিপয় উৎশৃঙ্খল সন্ত্রাসীর হামলায় হেড ইনজুরি নিয়ে শেখ আবু নাসের হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় খুলনা বিভাগের সাবেক স্বাস্থ্য পরিচালক ও বাগেরহাট ম্যাটস’র সাবেক অধ্যক্ষ ডা. আব্দুর রাকীব খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম এক বিবৃতিতে উক্ত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। সেইসাথে ডা. আব্দুর রাকীব খানের হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

নেতৃদ্বয় বলেন, ভুল চিকিৎসার অভিযোগ বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলে না করে এভাবে সন্ত্রাসী হামলায় একজন চিকিৎসকের প্রাণনাশ কোনো অবস্থাতেই কাম্য নয়, এতে চিকিৎসকদের স্বাধীনভাবে দায়িত্ব পালনে বিঘ্ন ঘটবে বলে ড্যাব মনে করে। বিশ্ব মহামারী করোনাভাইরাস করালগ্রাসে সারাবিশ্ব যেখানে স্থবির সেখানে শুধু সম্মুখ সারির যোদ্ধা চিকিৎসকরা জীবনের ঝুঁকি নিয়ে নিরলসভাবে দায়িত্ব পালন করছেন এবং করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিন ডাক্তাদের মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এরুপ পরিস্থিতিতে রোগীর পক্ষের লোকের এমন অমানবিক সন্ত্রাসী আচরণে ডাক্তারের মৃত্যুর কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

তারা বলেন, ড্যাব এই অনভিপ্রেত ও মর্মস্পশী ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং ঘটনার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত তদন্ত পূর্বক দোষীদের বিচারের আওতায় এনে শাস্তির দাবী জানাচ্ছে। ভবিষ্যতে যাতে এ এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয় তদনুযায়ী ব্যবস্থা গ্রহণে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি নজরদারী জোরদার করার দাবি জানাচ্ছে। একইসাথে ড্যাব প্রতিটি হাসাপাতালে ডাক্তারদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল