০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধের বিল সিনেটে পাস

-

যুক্তরাষ্ট্রে ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক নিষিদ্ধ করতে একটি ল্যান্ডমার্ক বিল অনুমোদন করেছে দেশটির কংগ্রেসের উচ্চকক্ষ সিনেট। এর আওতায় টিকটকের চীনা মালিক প্রতিষ্ঠান বাইটড্যান্সকে যুক্তরাষ্ট্রে তাদের শেয়ার আগামী ৯ মাসের মধ্যে বিক্রি করে দিতে হবে; অন্যথায় যুক্তরাষ্ট্রে এ অ্যাপটি ব্লক করে দেয়া হবে। সিনেটে পাসের পর বিলটি এখন স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের মাধ্যমে এটি আইনে পরিণত হবে।
প্রেসিডেন্ট বাইডেন অবশ্য আগেই বলেছেন, বিলটি তার ডেস্কে পৌঁছানোর সাথে সাথে এটিতে স্বাক্ষর করে আইনে পরিণত করবেন তিনি। আর শেষ পর্যন্ত তেমনটি হলে বাইটড্যান্সকে বাধ্যতামূলক টিকটক বিক্রির বিষয়ে চীনা কর্তৃপক্ষের অনুমোদন চাইতে হবে। যদিও তেমন কোনো কিছুর বিষয়ে ইতোমধ্যেই জোরালোভাবে বিরোধিতা করছে বেইজিং। সিনেটে বিল পাসের প্রতিক্রিয়ায় বাইটড্যান্স বিবিসিকে জানিয়েছে, এ পদক্ষেপের বিষয়ে তাদের কাছে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া নেই। এর আগে অবশ্য তারা বলেছিল, টিকটক বিক্রি করতে বাধ্য করার যেকোনো প্রচেষ্টার বিরোধিতা করবে তারা।


আরো সংবাদ



premium cement
টানা ৮ দফা কমার পর আবার বাড়লো স্বর্ণের দাম সুন্দরবনে ২ কিলোমিটার জুড়ে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস গাজীপুরে ট্রেন দুর্ঘটনার প্রায় ৩২ ঘণ্টা পর আপ লাইন চালু ফের টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে এলো মিয়ানমারের ৪০ বিজিপি রোববার থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করলেন শিব্বির আহমদ রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়, ভোগান্তি যাত্রীদের গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে : ছাত্রশিবির দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল

সকল