২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


গাজায় ইসরাইলি হামলা অযৌক্তিক মনে করে বেশির ভাগ জার্মান

-

একটি নতুন সমীক্ষায় দেখা গেছে, জার্মানির সংখ্যাগরিষ্ঠ মানুষ গাজায় ইসরাইলি আগ্রাসনকে অযৌক্তিক মনে করে। তারা তেলআবিবের প্রতি জার্মানি সরকারের নিবিড় সমর্থনকেও যৌক্তিক মনে করে না। প্রায় ৬৯ শতাংশ জার্মান বিশ্বাস করে যে গাজায় ইসরাইলের সামরিক পদক্ষেপ অযৌক্তিক। কারণ তারা অনেক বেসামরিক জীবন ধ্বংস করেছে। মাত্র ১৮ শতাংশ জার্মান ইসরাইলের চলমান সামরিক আক্রমণের পক্ষে সমর্থন জানিয়েছে।
সমীক্ষায় অংশ নেয়া প্রায় ৮৭ শতাংশ জার্মান বলেছেন, গাজার বেসামরিক নাগরিকদের অধিক মানবিক সহায়তা নিশ্চিত করতে ইসরাইলি সরকারের ওপর পশ্চিমা দেশগুলোকে আরো চাপ দেয়া উচিত। প্রতিনিধি জরিপটি জার্মান পাবলিক ব্রডকাস্টার জেডডিএফ কমিশন চালিয়েছিল। তারা ১৯ থেকে ২১ মার্চের মধ্যে ফোরশিংসগ্রাফি ওয়ালেন ফাউন্ডেশনের অধীনে এই জরিপটি পরিচালিত করে। ক্রমবর্ধমান জনসাধারণের চাপ সত্ত্বেও জার্মান সরকার গাজায় হামাসের বিরুদ্ধে ইসরাইলের সামরিক অভিযানের অন্যতম শক্তিশালী সমর্থক। চ্যান্সেলর ওলাফ স্কোলজ বারবার বলেছেন যে তার দেশ নাৎসি অতীতের কারণে ইসরাইলের জন্য বিশেষ দায়িত্ব বহন করে। উল্লেখ্য, আন্তর্জাতিক বিচার আদালতে ইসরাইল গণহত্যার দায়ে অভিযুক্ত। জানুয়ারিতে একটি অন্তর্বর্তীকালীনরাই তেল আবিবকে তার বাহিনী যেন গণহত্যার কাজ না করে এবং গাজার বেসামরিক নাগরিকদের মানবিক সহায়তা প্রদানের নিশ্চয়তা নিশ্চিত করে, সে নির্দেশ দিয়েছে।


আরো সংবাদ



premium cement
ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল? ফেনীতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে পিসিবির প্রস্তাবিত ৩ ভেন্যু চকরিয়ায় বিরোধের জেরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা গাজীপুরে খাদ্যে বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু বিশিষ্ট মুহাদ্দিস আল্লামা জুলকারনাইনের ইন্তেকাল ওবায়দুল কাদের সম্পর্কে ‘মিথ্যাচার’ : যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মামলা উপজেলা নির্বাচন : কেন্দ্রে থাকবে সর্বোচ্চ পুলিশ-আনসার

সকল