২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভারতে অক্সিজেন সঙ্কটে আরো ১১ করোনা রোগীর মৃত্যু

-

ভারতের অন্ধ্র প্রদেশের তিরুপাতিতে একটি সরকারি হাসপাতালে অক্সিজেন সরবরাহ বন্ধ হয়ে আইসিইউতে থাকা অন্তত ১১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় অক্সিজেন সরবরাহ বন্ধ হয়ে মৃত্যুর এ ঘটনা ঘটে।
যে জেলায় ওই হাসপাতাল সেখানকার কালেক্টরেট ‘মাত্র ৪-৫ মিনিট অক্সিজেন ছিল না’ বলে দাবি করলেও মৃত রোগীদের স্বজনরা দাবি করেছেন, হাসপাতালে অন্তত ২৫ মিনিট অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল। কালেক্টরেট এম হরি নারায়ণ বলেন, অক্সিজেন সিলিন্ডার পরিবর্তন করতে গিয়ে ৪-৫ মিনিট অক্সিজেন সরবরাহে বিঘœ ঘটে।
১১০০ বেডের ওই হাসপাতালে আইসিউতে ১০০ এবং অক্সিজেন সরবরাহ আছে এমন বেডে ৪০০ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। এর আগের দিনই হায়দরাবাদের তেলেঙ্গানায় একটি সরকারি হাসপাতালে ২ ঘণ্টা অক্সিজেন ছিল না। সে ঘটনায় অন্তত তিনজন রোগী প্রাণ হারান।
অন্ধ্র প্রদেশের চিত্তুর জেলার ডিসি এম হরি নারায়ণ। সিলিন্ডারে অক্সিজেন ভরতে পাঁচ মিনিট দেরি হওয়ায় মৃত্যুর এ ঘটনা ঘটে বলে জানান তিনি। চিত্তুর জেলার ডিসি এম হরি নারায়ণ জানান, হাসপাতালে অক্সিজেনের কোনো ঘাটতি ছিল না। এতে প্রায় ৭০০ জন করোনা রোগী আইসিইউ ও অক্সিজেন বেডে চিকিৎসা নিচ্ছিলেন। আরো ৩০০ জন সাধারণ বেডে চিকিৎসা নিচ্ছিলেন। হঠাৎ কয়েকটি সিলিন্ডারে গ্যাস শেষ হয়ে যায়। অবশ্য অক্সিজেন সরবরাহ পাঁচ মিনিটের মধ্যেই আগের জায়গায় নিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয় বলেও তিনি জানান।

 

 


আরো সংবাদ



premium cement