০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


কাবুলের মসজিদে হামলা, ইমামসহ নিহত ২

-

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদে নামাজ চলাকালে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে মসজিদটির ইমাম ও বিশিষ্ট আলেমসহ দুইজন নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। প্রেসিডেন্ট আশরাফ গনি এই ঘটনার নিন্দা জানিয়েছেন।
কাবুলের গ্রিন জোনে অবস্থিত বেশ নামকরা মসজিদ ছিল এটি। মঙ্গলবার মাগরিবের নামাজের পর কাবুলের ওয়াজির আকবর খান মসজিদে ওই বোমা হামলা হয়। একজন পুলিশ অফিসার সিনহুয়াকে বলেছেন, ওয়াজির আকবর খান মসজিদটি গ্রিন জোনে অবস্থিত। সেখানে বিভিন্ন দেশের দূতাবাস রয়েছে। একজন পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, নিহত বিশিষ্ট আলেমের নাম মোহাম্মদ আয়াজ নিয়াজি। তিনি ইসলামিক স্টাডিজে ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন। কাবুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি ওয়াজির আকবর খান মসজিদে ইমামতির দায়িত্বও পালন করতেন বিখ্যাত এই আলেম। মাগরিবের নামাজ শেষে তিনি মসজিদের মূল ভবন থেকে কমপ্লেক্সের অভ্যন্তরের একটি সংলগ্ন ভবনের দিকে হেঁটে যাচ্ছিলেন, সে সময় ওজুখানার বাইরে লাগানো একটি বিস্ফোরক ডিভাইস বিস্ফোরণ ঘটে। সেখানে যে ব্যক্তি ওজুু করছিলেন তিনিও মারা গেছেন।’ এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান। তিনি জানান, মসজিদটি উচ্চ নিরাপত্তাসম্পন্ন কূটনৈতিক এলাকায় অবস্থিত। সেখানে বেশ কিছু বিদেশী সংস্থা ও দূতাবাস রয়েছে। নিহতের মধ্যে একজন হচ্ছেন মসজিদের ইমাম আয়াজ নিয়াজি। তিনি প্রথমে গুরুতর আহত হন। পরে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এখনো কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।


আরো সংবাদ



premium cement
শুক্রবার দেশে আসবে মোহাম্মদ আলীর লাশ, শনিবার দাফন ইসরাইলের সাথে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিলো ইরান বাসায় ফেরার পর যা জানালেন খালেদা জিয়ার চিকিৎসক ঋণ পুনঃনির্ধারণের নিয়ম মূল্যস্ফীতিকে বাড়িয়ে তুলছে : ড. ফরাস উদ্দিন ৪ মাসে ৮৩১ কোটি ডলার রেমিট্যান্স পেয়েছে বাংলাদেশ বকেয়া বিল পরিশোধ নিয়ে সরকারের অবস্থান জানতে আগ্রহী আইএমএফ সরিষাবাড়ীতে যুবতীর ঝুলন্ত লাশ উদ্ধার গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ব্যাখ্যা দিল ব্র্যাক ব্যাংক সৌদি আরবের ৮০ কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী : সালমান এফ রহমান ওমরার ভিসায় হজ করা যাবে না : সৌদি কর্তৃপক্ষ

সকল