Naya Diganta

শেহজাদের ওপর থেকে উঠে গেল নিষেধাজ্ঞা

আফগানিস্তানের ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বুধবার ডানহাতি এই উইকেটকিপার ব্যাটসম্যানের ক্ষমা চাওয়ার কারণেই তার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল এসিবি।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া এসিবির এক বিবৃতি থেকে জানা গেছে, এ ব্যাটসম্যানের ক্ষমার আবেদন এসিবির প্রেসিডেন্ট গ্রহণ করার পর তার ওপর থেকে এ নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে। কিন্তু তার সাথে বোর্ডের কন্ট্রক্ট এ বছরের অগস্ট পর্যন্ত বলবৎ থাকবে।

২০১৯ সালের আগস্টে এসিবি আচরণ-বিধি লঙ্ঘনের কারণে মোহাম্মদ শেহজাদের এই নিষেধাজ্ঞা আরোপ করেন। বোর্ডের নিয়ম অনুযায়ী কোনো ক্রিকেটারকে দেশের বাইরে ভ্রমণ করতে হলে বোর্ড থেকে অনুমতি নিতে হবে। তবে শেহজাদ সেটা নেননি। এ জন্য বোর্ড তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। তবে শেহজাদ তার ওপর আনীত এ অভিযোগ মিথ্যা এবং তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে অস্বীকার করেছিলেন।

তার ওপর থেকে এই নিষেধাজ্ঞা উঠে যাওয়ার কারণে অস্ট্রেলিয়ায় অনুষ্টিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য শেহজাদের আর কোনো বাধা থাকল না।

মেধাবী এই উইকেটকিপার ব্যাটসম্যান খেলেছেন ৮৪টি ওয়ানডে যেখান তার সংগ্রহ ২৭২৭ রান। এত রয়েছে ৬টি শতকও। এছাড়া ৬৫টি টি-টোয়েন্টিতে একটি সেঞ্চুরিসহ ১৯৩৬ রান করেছেন।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস