২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
ময়মনসিংহে ১৪৪ ধারা জা‌রি

আ’লীগের বিদ্রোহী প্রার্থীর কার্যালয়ে হামলা, গুলিবিদ্ধ ৮

আ’লীগের বিদ্রোহী প্রার্থীর কার্যালয়ে হামলা, গুলিবিদ্ধ ৮ - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর কার্যালয়ে হামলা, ভাঙচুর ও গোলাগুলির ঘটনায় তারাকান্দায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শুক্রবার (২ জুন) ভোর ৬টা থেকে তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন। চলবে ৫ জুন ভোর ৬টা পর্যন্ত।

তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজাবে রহমত বলেন, শুক্রবার ভোর ৬টা থেকে ১৪৪ ধারা কার্যক্রম শুরু হয়। এ কার্যক্রম বলবৎ থাকবে ৫ জুন ভোর ৬টা পর্যন্ত। এ সময়ে সব প্রার্থীর নির্বাচনী কার্যক্রম বন্ধ থাকবে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যা সা‌ড়ে ৭টার দি‌কে উপজেলার তারাকান্দা বাজারের থানার সামনে নৌকার প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হকের সমর্থক ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে এসে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকারের কার্যালয়ে হামলা করেন। এ সময় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা গুলিবর্ষণ করেন ও ককটেল বিস্ফোরণ ঘটান। এতে স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকারের ১৫ কর্মী আহত হন। এদের মধ্যে আটজন গুলিবিদ্ধ হয় বলে জানা যায়।

এ দি‌কে নৌকা সমর্থক উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে এই হামলার অভিযোগ করেন বিদ্রোহী প্রার্থী নূরুজ্জামান সরকার বকুল ও তার সমর্থকরা।

ঘটনার প্রতিবাদে নুরুজ্জামান সরকারের সমর্থকরা রা‌তে ময়মনসিংহ-শেরপুর এবং ময়মনসিংহ-হালুয়াঘাট সড়কে টায়ার জ্বালিয়ে তিন ঘণ্টা অব‌রোধ কর্মসূচি পালন ক‌রেন। এতে যান চলাচল বন্ধ থা‌কে।

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ রফিকুল ইসলাম জানান, তারাকান্দায় গোলাগুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনায় গুলিবিদ্ধ আটজন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, এ ঘটনার পর থেকে সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, এই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ‍্যাডভোকেট ফজলুল হক। তার সাথে ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত বিদ্রোহী প্রার্থী নূরুজ্জামান সরকার বকুল।


আরো সংবাদ



premium cement