০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


চলে গেলেন সঙ্গীতশিল্পী পঙ্কজ উদাস

চলে গেলেন সঙ্গীতশিল্পী পঙ্কজ উদাস - সংগৃহীত

ভারতীয় গজল শিল্পী পঙ্কজ উদাস মারা গেছেন। দীর্ঘদিন ধরে নানা ধরনের অসুস্থতায় ভুগছিলেন ৭২ বছর বয়সী এই সঙ্গীতশিল্পী।

সোমবার ভারতের মুম্বাইয়ে মৃত্যু হয় তার।

পঙ্কজ উদাসের সঙ্গীত জীবনের বিস্তার চার দশকেরও বেশি সময়। মূলত গজল গায়ক হিসেবে তিনি ব্যাপক পরিচিতি পান গুজরাটে জন্মগ্রহণ করা এই কিংবদন্তি।

পঙ্কজ উদাস মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার মেয়ে নায়াব উদাস।

অনুষ্ঠান, অ্যালবাম, ছবির গানে আশির দশককে মুগ্ধ করে রেখেছিলেন পঙ্কজ। ‘চান্দি জ্যায়সা রঙ্গ’, ‘না কাজ রে কি ধার’, ‘দিওয়ারোঁ সে মিল কর রোনা’, ‘আহিস্তা’, ‘থোড়ি থোড়ি প্যার করো’, নিকলো না বেনকাব’- পঙ্কজ উদাসের গাওয়া সব গজল আজও শ্রোতাদের মনের খোরাক। ‘নশা’, ‘পয়মানা’, ‘হসরত’, ‘হামসফর’-এর মতো বেশ কয়েকটি বিখ্যাত অ্যালবামও রয়েছে তার ঝুলিতে।


আরো সংবাদ



premium cement
এসওইগুলোকে শেয়ার বাজারে তালিকাভুক্ত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণে প্রধানমন্ত্রীর নির্দেশ ১৭ ভরি স্বর্ণসহ আঙ্গুল কাটা গ্রুপের ৩ সদস্য গ্রেফতার একমাত্র সন্তানকে হারিয়ে বাকরুদ্ধ বিমান দুর্ঘটনায় নিহত পাইলট জাওয়াদের মা প্রাণ বাঁচাতে রাফাহ ছেড়ে চলে গেছে ৮০ হাজার মানুষ সৌদি আরবে পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট আন্তঃবিশ্ববিদ্যালয় পুঁজিবাজার বিনিয়োগ প্রতিযোগিতা অনুষ্ঠিত নাটোরে ১৫ মে থেকে আম ও ২০ মে থেকে লিচু আহরণ ‘ইউএস ট্রেড শো-২০২৪’ এ অংশগ্রহণ করেছে হারল্যান পাকুন্দিয়ায় ভোট পুনঃগণনার দাবি এক চেয়ারম্যান প্রার্থীর ফিলিস্তিনের রাফায় ইসরাইলের হামলার নিন্দা জামায়াত আমিরের বিদেশ পাঠানোর নামে প্রতারণা : ৬ পরিবারের অভিযোগ

সকল