২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

অপহরণের হুমকির অভিযোগে নোবেলের বিরুদ্ধে জিডি

মাঈনুল আহসান নোবেল - ছবি : সংগৃহীত

এক সাংবাদিককে অপহরণের হুমকি দেয়ার অভিযোগে বিতর্কিত গায়ক মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায় সোমবার বিকেলে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

তার বিরুদ্ধে অভিযোগ, বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির অনলাইন বিনোদন প্রতিবেদক আল কাছিরকে অপহরণের হুমকি দিয়েছেন তিনি এবং অকথ্য ভাষায় গালাগালি করেছেন।

সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বাংলাদেশের জাতীয় সংগীত, দেশের স্বনামধন্য সংগীতশিল্পীদের নিয়ে বিভিন্ন সময় নিজের ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছে নোবেল। সম্প্রতি নগরবাউল জেমস, জনপ্রিয় সুরকার ইথুন বাবু এবং সংগীতশিল্পী তাপসকে নিয়েও কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়েছেন তিনি। সবশেষ নোবেল তার ফেসবুকে নিজের মৃত্যু তারিখ ঘোষণা করে স্ট্যাটাস দেয়। পেশাগত দায়িত্ব হিসেবে সময় টিভির প্রতিবেদক আল কাছির বিষয়টি নিয়ে নোবেলের সাথে কথা বলার প্রয়োজন মনে করেন।

রোববার (১৬ মে) দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে নোবেলের ব্যক্তিগত নাম্বারে ফোন করেন তিনি। পরিচয় পাওয়ার পর নোবেল অকথ্য ভাষায় গালাগালি করে ফোন কেটে দেন। তারপর ১২টা ৪৮ মিনিটে নোবেল নিজেই ওই প্রতিবেদককে ফোন করে অপ্রকাশযোগ্য ভাষায় গালাগালি করেন এবং তাকে জেলে নেয়ার হুমকি দেন।

এর আগে, গত বৃহস্পতিবার (১৩ মে) রাত থেকে শুক্রবার (১৪ মে) পর্যন্ত নোবেলের ভেরিফায়েড ফেসবুক পেজে রকস্টার জেমস ও সংগীতাঙ্গনকে নিয়ে কটূক্তি করে এবং বেশ কিছু অশ্লীল পোস্ট দেয়া হয়, যা সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনা সৃষ্টি করে। পরে নোবেল দাবি করেন তার পেজ ‘হ্যাক’ হয়েছে এবং তা ‘পুনরুদ্ধার’ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement